ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

ফুটবলার স্বামীকে চটানো যাবে না!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১১
ফুটবলার স্বামীকে চটানো যাবে না!

রোম: ইতালিয়ান সিরি আ ফুটবল মৌসুমের পর্দা নামতে যাচ্ছে শিগগিরই। হাতে বাকি মাত্র কয়েকটি ম্যাচ।

শেষ মুহূর্তে লিগ টেবিলে যাতে হোঁচট খেতে না হয়, সেজন্য দারুণ এক উপায় বাতলেছে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা নাপোলি। খেলোয়াড়দের স্ত্রী ও বান্ধবীদের দাওয়াত করে এনে বলে দিয়েছে স্বামী বা বয়ফ্রেন্ডদের সঙ্গে এ সময় ঝগড়া করা চলবে না।    

মাঠে দুর্দান্ত সময় পার করছে নাপোলি। আগের মৌসুমে ৬ষ্ঠ স্থানে থাকা দলটি চলতি মৌসুমে তালিকার দ্বিতীয়স্থানে রয়েছে। শেষ পাঁচ ম্যাচের চারটিতেই জিতেছে। দলের সাফল্য উদযাপন করতে খেলোয়াড়দের স্ত্রী ও বান্ধবীদের মধ্যাহ্নভোজনের আমন্ত্রণ জানান ক্লাবটির মালিক অরেলিও ডি লরেন্তিসের স্ত্রী ও ক্লাবের সহ-সভাপতি জ্যাকুলিন ডি লরেন্তিস। উদ্দেশ্য শুধুই খানাপিনার আয়োজন বা উৎসব নয়, ক্লাবের সাফল্যে ভুমিকা রাখতে তাদেরকে কিছু উপদেশ-নসিয়তও শুনিয়েছেন জ্যাকুলিন।

মাঠে নাপোলির হয়ে যুদ্ধে লড়বেন স্বামী বা বয়ফ্রেন্ডরা। ঘরে এসেও যাতে তাদেরকে লড়তে না হয় সেজন্য স্বামীদের সঙ্গে কিভাবে আচরণ করতে হবে সেটাও শিখিয়েছেন ক্লাব সহ-সভাপতি। ইতালির বিখ্যাত ক্রীড়া পত্রিকা লা গেজেত্তা দেল্লো স্পোর্ট জানিয়েছে বউ ও বান্ধবীদের জন্য প্রথম উপদেশ ছিল কিছুতেই স্বামীদের চটানো যাবেনা। তাই সবার আগে ঝগড়া পরিহারের জন্য স্ত্রীদের বলা হয়েছে।

কি করতে হবে আর কি কি করা উচিত নয়, এটা শেখাতে দলের বিদেশি ফুটবলারদের স্ত্রীদের নিজ নিজ মাতৃভাষায় লিখিত একটি নির্দেশনাও ধরিয়ে দেওয়া হয়েছে ক্লাবের পক্ষ থেকে। স্বামীদের প্রতি তাদের বাধ্যবাধকতা ভাল করেই বুঝিয়ে দেওয়া আছে তাতে।

মহিলাদের বলা হয়েছে- গ্রেট খেলোয়াড় হওয়া যায় তখনই যখন তাদের (খেলোয়াড়দের) চিন্তা চেতনায় শুধুই ভাল খেলার ভাবনাটা কাজ করে। আপনাদের স্বামীদের ভাবনাটাও যেন তেমন হয়, সেদিকে সর্বদা নজর দিতে হবে। বিশেষ করে লিগের শেষ পাঁচটি ম্যাচে অযথা পারিবারিক উদ্বেগ উত্তেজনা পরিহার করুন।

তবে স্ত্রী ও বান্ধবীদের হাসি আনন্দের মধ্যেদিয়ে নসিহত দেওয়ার জন্য নাপোলির অভিজাত ডনআন্না প্রাসাদে ভোজন করানো হয়।

সিরি আ‘র মৌসুম শেষ হতে আর পাঁচটি ম্যাচ বাকি। ৩৩ ম্যাচ শেষে ৬৫ পয়েন্ট নিয়ে তাতে দ্বিতীয় স্থানে নাপোলি। আর সমান ম্যাচে ছয় পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রয়েয়ে এসি মিলান। অবস্থান ধরে রাখতে পারলে পরবর্তী মৌসুমে সরাসরি চ্যাম্পিয়ন্স লিগ খেলার সুযোগ পাবে ক্লাবটি।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘন্টা, ২০ এপ্রিল, ২০১১


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।