ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

অন্ধকারে জাতীয় দলের ক্রিকেটাররা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১১
অন্ধকারে জাতীয় দলের ক্রিকেটাররা

ঢাকা: অফুরন্ত বিশ্রাম জাতীয় দলের ক্রিকেটারদের সামনে। অনুশীলনের তাড়া নেই।

জাতীয় লিগে খেলার চাপ নেই। অধিনায়ক সাকিব আল হাসান ছাড়া বিদেশের লিগেও খেলছেন না কেউ।

জুনে ৩০ জনের একটি দল নিয়ে এক পশলা অনুশীলন হবে। কন্ডিশনাল ক্যাম্প করাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে ক্রিকেট থাকবে না, শুধুই ফিটনেস দেখা হবে। বিসিবির প্রধান নির্বাহী মঞ্জুর আহমেদ বলছেন,“জিম্বাবুয়ে সফরে যাওয়ার আগে ভালো অনুশীলন হতে হবে। প্রথমে ফিটনেস গড়ে তোলা হবে। পরে ক্রিকেট। ”

ক্রিকেট পরিচালনা বিভাগ থেকেও জানা গেছে জুনের প্রথম সপ্তাহে জাতীয় দলের প্রাথমিক প্রশিক্ষণ হবে। ট্রেনার লুডেন গ্র্যান্টের তত্ত্বাবধানে হবে ফিটনেস পর্ব। জাতীয় দলের ম্যানেজার তানজিব আহমেদ সাদ বাংলানিউজকে বলেন,“অবসরের সময়েও জাতীয় দলের খেলোয়াড়দের জন্য ফিটনেস ট্রেনিংয়ের সূচি দিয়ে গেছেন লুডেন। সেভাবে প্রত্যেকে কাজ করছে। ”

জাতীয় দলের খেলোয়াড়দের কাছে খোঁজ নিয়ে জানা যায় ট্রেনাররা কোন ধরণের ফিটনেস প্রোগ্রাম দিয়ে যাননি। এমনকি খেলোয়াড়দের মেইলও করেননি। শাহরিয়ার নাফীস যেমন বললেন,“খেলা শেষে যে যার মতো বাসায় চলে গেছে। লুডেনের সঙ্গে আমাদের যোগাযোগও হয়নি। আসলে লুডেনই তো তখন জানতেন না কবে থেকে অনুশীলন ক্যাম্প হবে। ”

সত্যি বলতে অস্ট্রেলিয়া সিরিজ শেষ হওয়ার পরে বিসিবির হাতেই কোন পরিকল্পনা ছিলো না। ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে বিশষ কোন কার্যপরিধি ঠিক করতে পারেনি। জাতীয় লিগে খেলা না খেলার বিষয়েও দ্বিধাদ্বন্দ্বে আছেন জাতীয় দলের অনেকে। আসলে বোর্ড থেকে এবিষয়ে তাদেরকে কিছুই বলা হয়নি।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।