ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৩ ডিসেম্বর ২০২০, ১৬ রবিউস সানি ১৪৪২

ক্রিকেট

৬৩ রানেই সাত উইকেট নেই ক্যারিবীয়দের

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৫
৬৩ রানেই সাত উইকেট নেই ক্যারিবীয়দের

ঢাকা: ইমরান তাহিরের করা দলীয় ১৮তম ওভারে দুই উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ। এ ওভারে ড্যারেন স্যামি পাঁচ ও আন্দ্রে রাসেল শুন্য রানে আউট হন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ক্যারিবীয়দের সংগ্রহ ১৯ ওভার শেষে সাত উইকেট হারিয়ে ৬৪ রান। ব্যাটিংয়ে আছেন দিনেশ রামদিন ও জেসন হোল্ডার।

এর আগে দলীয় ৫৩ রানেই ক্যারিবীয়দের প্রথম সারির পাঁচ ব্যাটসম্যানকে ফিরিয়ে দিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় প্রোটিয়ারা। গেইল, স্যামুয়েলস, সিমন্স, কার্টার আর স্মিথকে বিদায় করেছে প্রোটিয়ারা। ১৪ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৬১ রান।

টস জিতে আগে ব্যাটিং নেওয়া দ. আফ্রিকার ছুঁড়ে দেওয়া ৪০৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের হয়ে ব্যাটিং শুরু করতে ক্রিজে আসেন ক্রিস গেইল এবং ডোয়াইন স্মিথ।

ইনিংসের দ্বিতীয় ওভারে কাইল অ্যাবোটের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন গত ম্যাচের নায়ক ক্রিস গেইল। নিজের পরের ওভারে আক্রমণে এসে মারলন স্যামুয়েলকেও ফেরান অ্যাবোট।

ইনিংসের শুরুতে গেইল আর স্যামুয়েলসকে হারিয়ে সাময়িক চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। তবে, সেই চাপকে সামলে উঠার চেষ্টা চালান স্মিথ এবং কার্টার। মরকেলের বলে ভিলিয়ার্সের তালুবন্দি হয়ে বিদায় নেন কার্টার। আর ইমরান তাহির ফেরান স্মিথ আর লেনডন সিমন্সকে। দলীয় ৫৩ রানেই টপঅর্ডারের পাঁচ ব্যাটসম্যান সাজঘরে ফেরেন।

এর আগে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে প্রোটিয়া দলপতি ডি ভিলিয়ার্স নির্ধারিত ৫০ ওভারে দলকে এনে দেন রানের পাহাড়। ৬৬ বলে অপরাজিত ১৬২ রানের ইনিংস খেলেন ভিলিয়ার্স। এছাড়া ৬৫ রান করেন ওপেনার হাশিম আমলা, ৬২ রান করেন ফাফ ডু প্লেসিস এবং রিলে রোসো করেন ৬১ রান।

এ ম্যাচের মধ্য দিয়ে ওয়ানডেতে ব্যক্তিগত ২০তম শতক হাঁকান ডি ভিলিয়ার্স। মাত্র ৫২ বলে তিনি তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান। ভিলিয়ার্সের ১৬২ রানের ইনিংসে ছিল ১৭টি চার আর ৮টি ছক্কা।

২০০৭ সালের পর দু’দলের সর্বশেষ ১৭ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ জিতেছে মাত্র একবার। তবে বিশ্বকাপে দূরত্বটা এত নয়। পাঁচ ম্যাচের তিনটি দক্ষিণ আফ্রিকা আর দুটি জিতেছে ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ২৭ ফেব্রুয়ারি ২০১৫

** এক ওভারে ৩৪ রানের রেকর্ড ভিলিয়ার্সের
** ম্যাচের নিয়ন্ত্রণে প্রোটিয়ারা
** ব্যাটিং ক্রিজেও দিশেহারা ক্যারিবীয়রা
** গেইলের পর ফিরলেন স্যামুয়েলস
** ভিলিয়ার্স শোতে প্রোটিয়াদের সংগ্রহ ৪০৮
** দ্রুত রান তোলার চেষ্টা ভিলিয়ার্সের
** ব্যাটিং পাওয়ার প্লে’তে দিশেহারা ক্যারিবীয়রা
** বড় সংগ্রহের আভাস দিচ্ছে প্রোটিয়ারা
** প্লেসিস, আমলাকে ফেরালেন গেইল
** আমলার ২৮, প্লেসিসের ১৪
** বড় জুটির ইঙ্গিত দিচ্ছেন আমলা-প্লেসিস
** সতর্ক থেকেই ব্যাট চালাচ্ছেন আমলা-প্লেসিস
** হোল্ডার ফেরালেন ডি কককে
** ব্যাটিংয়ে নেমেছেন প্রোটিয়া ওপেনাররা
** টস জিতে ব্যাটিং নিয়েছে প্রোটিয়ারা
** বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ প্রোটিয়াদের

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa