ঢাকা, সোমবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

ক্রিকেট

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ফিজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৫
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ফিজি ছবি : সংগৃহীত

ঢাকা: ২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে ফিজি। নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ইস্ট এশিয়া-প্যাসিফিক ট্রফিতে সামউয়াকে ৯ উইকেটে হারিয়ে ‍অপরাজিত থেকে গ্রুপ পর্ব শেষ করায় যুব বিশ্বকাপে খেলার টিকেট পায় দলটি।



শুক্রবার ব্লেনহিমে শসিনীর মারাত্নক বোলিংয়ে মাত্র ৯২ রানে গুটিয়ে যায় সামউয়া। জবাবে মাত্র ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ফিজি।

ফিজির বোলার শসিনী মাত্র ১৭ রানে ৪ উইকেট তুলে নিয়ে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

এ জয়ের পর দলটির অধিনায়ক সাইমনি টুইতোগা বলেন, ‘এই প্রথমবার ফিজি ক্রিকেট দল বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করলো। তাই আমি খুবই গর্বিত এ অর্জনে। দলের খেলোয়াড়দের নিয়েও আমি গর্বিত। ’

বাংলাদেশ দলের সাবেক কোচ শেন জার্গেনশন দায়িত্ব নেওয়ার পর থেকে দ্রুত উন্নতি করতে থাকে ফিজি। তার দল প্রথমবারের মতো যুব বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করায় দারুণ খুশি এ কোচ।

জার্গেনসন বলেন, ‘দলীয় প্রচেষ্টার ফলই পেয়েছে ফিজি। আজ আমরা যেভাবে জয়টি পেয়েছি এমন করেই আমরা প্রত্যাশা করছিলাম। আমি চাইতাম এ অঞ্চলের ক্রিকেটাররা প্রমাণ করুক তারা বিশ্বকাপে খেলার যোগ্যতা রাখে। সেই চাওয়াটা পূর্ন হয়েছে। ’

২০১৬ সালের ২২ জানুয়ারি থেকে ১৪ ফেব্রয়ারিতে অবধি বাংলাদেশে যুব বিশ্বকাপ আসর অনুষ্ঠিত হবে। টেস্ট প্লেয়িং ১০টি দেশসহ মোট ১৬টি দেশ অংশ নেবে এ আসরে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ২৭ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa