ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাঘ-সিংহ লড়াইয়ে যতো রেকর্ড

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৫
বাঘ-সিংহ লড়াইয়ে যতো রেকর্ড

ঢাকা: বৃহস্পতিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচে হয়েছে বেশ কিছু টুকিটাকি রেকর্ড বা ল্যান্ডমার্ক। এর কোনোটি বাংলাদেশের আবার কোনোটি শ্রীলংকার।



পাঁচমিশালি এসব টুকিটাকির মধ্যে রয়েছে, বাংলাদেশের পক্ষে বিশ্বকাপের কোনো ম্যাচে আট নম্বরে ব্যাট করতে নেমে সাব্বির রহমানের সর্বোচ্চ রানের রেকর্ড। এরআগে যা ছিল ৩৭ রানের। এই ম্যাচে তা ছাপিয়ে সাব্বির কীর্তি গড়লেন ৫৩ রানের। আর এটি তার ক্যারিয়ারের সেরা ইনিংসও বটে।

এ ম্যাচেই বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ স্ট্যাম্পিংয়ের মাইলফলক ছুঁয়েছেন লংকান উইকেটকিপার কুমার সাঙ্গাকারা। নিজের ৪০০তম ম্যাচে টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজাকে স্ট্যাম্পিং করে এ অনন্য কীর্তি নিজের করে নেন সাঙ্গা। এক্ষেত্রে এখন তার সামনে আছেন কেবল অস্ট্রেলিয়ার সাবেক উইকেটকিপার অ্যাডাম গিলক্রিস্ট।

এছাড়া এ ম্যাচটি সাঙ্গার জন্য ছিল ব্যক্তিগত ৪০০তম ওয়ানডে ম্যাচ। ম্যাচে ৭৬ বলে ১০৫ রান করে ৪০০নম্বর ম্যাচে শতকের অনন্য ফ্রেমে বাঁধিয়ে রাখলেন এই ব্যাটিং তারকা।

শ্রীলংকা বিশ্বকাপে ওপেনিং জুটিতে মোট ৫ বার শত রানের মাইলফলক ছুঁয়েছে। যার দুটিই বাংলাদেশের বিপক্ষে। মেলবোর্নের এই ম্যাচে শ্রীলংকা ওপেনিং জুটিতে শতরান পার করেছে।

শ্রীলংকার হয়ে মোট চারজন প্লেয়ার ৪০০টি ওডিআই ম্যাচ খেলেছেন। যার একজন কুমার সাঙ্গাকারা। এই ম্যাচেই তার এই অর্জন।

এই ম্যাচে দিলশান তাদের দলের পক্ষে বিশ্বকাপের সর্বোচ্চ রান করেন। দিলশান করেছেন ১৬১ রান। এরআগে ১৯৯৬ বিশ্বকাপে কেনিয়ার বিপক্ষে ডিসিলভার ১৪৫ রান ছিল সর্বোচ্চ।

এছাড়া বিশ্বকাপে শ্রীলংকার দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ রান এসেছে এই ম্যাচে। দিলশান-সাঙ্গাকারা জুটি ২১০ রানের মধ্যে এই অর্জন গড়েন।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৫  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।