ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জিইয়ে আছে টাইগার-ক্যাঙ্গারু লড়াইয়ের সম্ভাবনা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৫
জিইয়ে আছে টাইগার-ক্যাঙ্গারু লড়াইয়ের সম্ভাবনা

ঢাকা: পরিবেশ-প্রকৃতি বিরূপ হলেও এখনও জিইয়ে আছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার খেলার সম্ভাবনা। অন্তত ওভার কাটছাঁট করে হলেও ম্যাচে নামার কথা ভাবছেন আয়োজকরা।



শনিবার (২১ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টা থেকে অস্ট্রেলিয়ার পূর্বাঞ্চলীয় রাজ্য কুইন্সল্যান্ডের ব্রিসবেনের গ্যাবা স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা।

কিন্তু গত ক’দিন ধরেই ব্রিসবেনসহ পুরো কুইন্সল্যান্ডের ওপর দিয়ে তাণ্ডব চালিয়ে যাচ্ছে বৃষ্টি। এরমধ্যে শুক্রবার আঘাত হানে মার্সিয়া নামে একটি ঝড়ও। খবর এসেছে ঝড় মার্সিয়া ব্রিসবেনে ধ্বংসযজ্ঞ চালিয়ে দুর্বল হয়ে গেছে। তবে, কুইন্সল্যান্ডজুড়ে অর্ধশতাধিক স্কুলসহ অসংখ্য বাড়িঘর চূর্ণ করে গেছে ঝড়টি।

আইসিসি সূত্রকে উদ্ধৃত করে ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজ বলছে,  গ্যাবার মাঠের পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। এমনকি সংক্ষিপ্তাকারে হলেও ম্যাচ শুরু হতে পারে।

শুক্রবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক বিবৃতিতে আইসিসির পক্ষ থেকে ঘূর্ণিঝড়ে আক্রান্তদের প্রতি সমবেদনা জানিয়ে বলা হয়, যেহেতু পুল পর্বের (প্রথম পর্বের) জন্য কোনো রিজার্ভ দিন নেই, সেহেতু কীভাবে ম্যাচটি শুরু করা যায় আমরা সেটিই ভাবববো। পরিস্থিতি বিবেচনায় আইসিসির কর্মকর্তারা আগামীকাল (শনিবার) সকালে সিদ্ধান্ত নেবেন।

বিবৃতিতে বলা হয়, প্রয়োজনে দেরি করে হলেও ম্যাচ শুরু হতে পারে। দু’পক্ষ অন্তত ২০ ওভার করে খেলার সুযোগ পেলেও একটি ম্যাচ ভালভাবে শেষ হতে পারে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করে যাবো এবং পরবর্তী সিদ্ধান্ত জানিয়ে দেবো।

যদি শেষ অবধি অপেক্ষার পরও খেলা মাঠে না গড়াতে পারে, তবে পুল এ-ভুক্ত বাংলাদেশ ও অস্ট্রেলিয়া উভয়ে এক পয়েন্ট করে অর্জন করবে। ইতোমধ্যেই নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে তিন পয়েন্ট অর্জন করেছে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ০৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।