ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানের টার্গেট ৩১১ রান

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৫
পাকিস্তানের টার্গেট ৩১১ রান সংগৃহীত

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে করেছে ৩১০ রান। ব্রাভো, রামদিন, সিমন্স, স্যামি আর স্যামুয়েলসের ব্যাটে ভর করে ক্যারিবীয়রা এ রান তোলে।

শেষ দিকে ব্যাটে ঝড় তুলে মাত্র ১৩ বলে ৩টি চার আর ৪টি ছয়ে ৪২ রান করে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল।

এর আগে পঞ্চম ওভারের শেষ বলে ক্যারিবীয় ওপেনার ক্রিস গেইলকে ফেরান মোহাম্মদ ইরফান। পাক এ পেস বোলারকে তুলে মারতে গিয়ে দলীয় ১৭ আর ব্যক্তিগত ৪ রান করে ওয়াহাব রিয়াজের তালুবন্দি হন।

ইরফানের পর ক্যারিবীয় শিবিরে আঘাত হানেন সোহেল খান। ডোয়াইন স্মিথকে হারিস সোহেলের তালুবন্দি করেন সোহেল খান। স্মিথ আউট হওয়ার আগে করেন ২৭ বলে ২৩ রান

ক্রিস গেইল, ডোয়াইন স্মিথের পর সাজঘরে ফেরেন মারলন স্যামুয়েলস। হারিস সোহেলের বলে ৫২ বলে ৩৮ রান করে ইয়াসির শাহর তালুবন্দি হন স্যামুয়েলস। আর পায়ের মাংসপেশীতে টান পড়ায় ৪৯ রান করে ড্রেসিং রুমে ফেরেন ডোয়াইন ব্রাভো।

ব্রাভো না থাকলেও রানের চাকা সচল রাখেন দিনেশ রামদিন। তবে, ওয়ানডে ক্যারিয়ারের সপ্তম (৫১ রান) অর্ধশতক হাঁকিয়ে হারিস সোহেলের বলে ইয়াসির শাহর দ্বিতীয় ক্যাচে ফেরেন রামদিন।

৪৪ বলে ৬৫ রানের পার্টনারশিপ গড়েন স্যামি এবং সিমন্স। স্যামি ৩০ রান করে ফিরলেও সিমন্স ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে করেন ৫০ রান।

টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক মিসবাহ উল হক। ক্যারিবীয়দের হয়ে ব্যাটিং উদ্বোধন করতে আসেন ক্রিস গেইল এবং ডোয়াইন স্মিথ। আর পাকিস্তানের হয়ে বোলিং শুরু করেন মোহাম্মদ ইরফান।

পুল-বি এর এই দু’দলই নিজেদের প্রথম ম্যাচে হারায় জয়ের জন্য মরিয়া হয়ে লড়বে। প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে পরাজয়ের পর বেশ এলোমেলো হয়ে পড়েছে ক্যারিবীয়রা। অন্যদিকে বিশ্বকাপ মঞ্চে ভারতের কাছে ষষ্ঠবারের হারের ধাক্কা সামলে উঠতে পারেনি পাকিস্তান।

দু‘দলের সাম্প্রতিক ফর্মও যাচ্ছেতাই। সর্বশেষ ১৩টি ম্যাচের ১১টিতেই হেরেছে পাকিস্তান। অন্যদিকে সর্বশেষ ৮ ম্যাচের একটিতে মাত্র জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।

তবে দুই দলের মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আছে ক্যারিবীয়রা। ১২৬ ম্যাচে ৬৮ বার জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। অন্য দিকে পাকিস্তান জিতেছে ৫৫ ম্যাচে। মুখোমুখি লড়াইয়ের তিনটি ম্যাচ টাই হয়।

বিশ্বকাপে ৯ বারের দেখায় ৬ বার জিতেছে ওয়েস্ট ইন্ডিজ বাকি ৩ বার জয়ের দেখা পায় পাকিস্তান। গত বিশ্বকাপের পর এ পর্যন্ত মুখোমুখি ১১ ম্যাচের ৬ ম্যাচে জিতেছে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ জিতেছে ৪টি, বাকি ম্যাচটি টাই।

পাকিস্তান দলঃ মিসবাহ উল হক, আহমেদ শেহজাদ, মোহাম্মদ ইরফান, নাসির জামসেদ, শহীদ আফ্রিদি, সোয়েব মাকসুদ, ইউনুস খান, উমর আকমল, হারিস সোহেল, সোহেল খান এবং ওয়াহাব রিয়াজ।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: জেসন হোল্ডার (অধিনায়ক), মারলন স্যামুয়েলস, সুলেমান বেন, ড্যারেন ব্রাভো, ক্রিস গেইল, দিনেশ রামদিন (উইকেটকিপার), আন্দ্রে রাসেল, ড্যারেন স্যামি, লেন্ডন সিমন্স, ডোয়াইন স্মিথ ও জেরম টেইলর।

বাংলাদেশ সময়: ০৭৫২ ঘণ্টা, ২১ ফেব্রুয়ারি ২০১৫

** স্যামি-সিমন্সের দ্রুত রান তোলার চেষ্টা
** ব্রাভো নেই, ব্যাটিংয়ের দায়িত্বে রামদিন
** পাকিস্তানকে ব্রেক থ্রু এনে দিলেন হারিস
** ক্যাচ মিসের মহড়ায় পাকিস্তান
** দেখেশুনে ব্যাট চালাচ্ছে ক্যারিবীয়রা
** ইরফানের পর সোহেল খানের আঘাত
** গেইলকে ফেরালেন ইরফান
** ব্যাটিংয়ে নেমেছে ক্যারিবীয়রা
** টস জিতে ফিল্ডিংয়ে পাকিস্তান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।