ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

আনসারকে বাদ দিয়ে মহিলা ক্লাবকাপ ক্রিকেট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১১
আনসারকে বাদ দিয়ে মহিলা ক্লাবকাপ ক্রিকেট

ঢাকা: মেয়েদের ক্লাবকাপ ক্রিকেট টুর্নামেন্টের তৃতীয় আসরে খেলতে পারছে না আনসার ও ভিডিপি। ঢাকার ক্লাবের চাপের মুখে টুর্নামেন্ট থেকে বাদ দেওয়া হয়েছে টানা দুই আসরের ফাইনালে খেলা দলটিকে।



বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র মহিলা শাখার চেয়ারম্যান আব্দুল্লাহ ফুয়াদ রেদোয়ান আনসারকে টুর্নামেন্ট থেকে বাদ দেওয়ার পেছনে যুক্তি দেখান,“ঢাকার কাবের টুর্নামেন্ট এটি। প্রথমত আসনার ঢাকার বাইরের দল। দ্বিতীয়তো তারা চাকরি দিয়ে সব ভালো খেলোয়াড়দেরকে নিয়ে নেয়। প্রতিবার চ্যাম্পিয়ন হলে অন্যদের মধ্যে টুর্নামেন্টে খেলার আগ্রহ কমে আসবে। আনসার না থাকলে ঢাকার ক্লাবগুলো ভালো দল বানাতে পারবে। টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলার স্বার্থে আনসারকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ”

ঢাকার শীর্ষ দলগুলোর সঙ্গে টুর্নামেন্টের প্রথম দুই আসরে খেলার সুযোগ দেওয়া হয় আনসার ও ভিডিপিকে। তখন ক্লাবের সংখ্যা কম থাকায় কাব না হয়েও আনসার খেলার সুযোগ পেয়েছে বলে জানান রেদোয়ান। রোববার তিনি বাংলানিউজকে বলেন,“প্রথমদিকে নিয়ম একটু শিথিল ছিলো। ক্লাবগুলোও কোন আপত্তি তোলেনি। এখন টুর্নামেন্টে অন্যদের আগ্রহ বেড়েছে। ”

টুর্নামেন্টের প্রথম আসরে আনসারকে হারিয়ে শিরোপা জেতে মোহামেডান স্পোর্টিং ক্লাব। পরের আসরে শিরোপার দখল নেয় জাতীয় দলের তারকা খেলোয়াড় নিয়ে গড়া আনসার। ওইবার রানর্সআপ হয় মোহামেডান।

প্রতিযোগিতার দ্বিতীয় আসর শেষে আনসারকে মৌখিকভাবে বিসিবি থেকে জানিয়ে দেওয়া হয়, পরের বার থেকে খেলতে হলে কাব হিসেবে নিবন্ধন করতে হবে। সেক্ষেত্রে তৃতীয় বিভাগ থেকে খেলে আসতে হবে আনসার বাহিনীকে। লিখিত কোন নিষেধাজ্ঞা আরোপ না হওয়ায় এবারও খেলার জন্য আবেদন করেছে দলটি। এবিষয়ে জানতে চাইলে রেদোয়ান জানান,“শিগগিরই লিখিতভাবে আনসারকে না করে দেওয়া হবে। ”

১০ লাখ টাকা বাজেটের এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দল পাবে ৫০ হাজার টাকা অর্থ পুরস্কার। রানার্সআপ দলকে দেওয়া হবে ৩০ হাজার টাকা। এছাড়া অংশগ্রহণের জন্য প্রত্যেক দলকে দেওয়া হবে ৫০ হাজার টাকা করে। এবার পুরস্কার এবং অংশগ্রহণের অর্থ ১০ হাজার টাকা করে বাড়ানো হয়েছে।     

২৫ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া মহিলা ক্লাবকাপ ক্রিকেট প্রতিযোগিতায় অংশ নিচ্ছে ১০টি কাব। দলগুলো হলো: আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিং, কলাবাগান এসসি, ইন্দিরারোড কেসি, বাংলাদেশ ক্রীড়াশিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি), আজাদ স্পোর্টিং, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, গুলশান ইয়োথ ক্লাব, দিপালী যুব সংঘ ও ঢাকা ওরিয়েন্ট ক্লাব।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।