ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

মেব্যাঙ্ক মালয়েশিয়া ওপেনে অষ্টম সিদ্দিকুর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১১
মেব্যাঙ্ক মালয়েশিয়া ওপেনে অষ্টম সিদ্দিকুর

কুয়ালালামপুর: দুর্দান্তভাবেই মেব্যাঙ্ক মালয়েশিয়ান ওপেন শেষ করেছেন বাংলাদেশের গলফার সিদ্দিকুর রহমান। সেরাদের তালিকায় অষ্টমস্থান পেয়েছেন তিনি।

টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন ইতালির মাত্তে মানাসেরো।

এদিকে এ মৌসুমে অগাস্টা মাস্টার্স জয়ী দক্ষিণ আফ্রিকান তারকা শার্ল শোয়ার্তজেলকে ১১তমস্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে।

কুয়ালালামপুর গলফ অ্যান্ড কান্ট্রি কাবে আগের রাউন্ডের ১৫তম স্থান থেকে চতুর্থ পর্বের খেলা শুরু করেন সিদ্দিকুর। ৬৯ শটে শেষ করেন চতুর্থ রাউন্ডের খেলা। সবমিলিয়ে পারের চেয়ে ৯ শট কম নিয়ে শীর্ষ দশে জায়গা করে নেন ব্রুনাই ওপেন জয়ী সিদ্দিকুর। ২৭৯ শটে প্রতিযোগিতা শেষ করে আড়াই মিলিয়ন ডলার থেকে ৬২ হাজার পাঁচশ মার্কিন ডলার জেতেন তিনি।

মঙ্গলবার  ১৮ বছর বয়সে পা রাখতে যাওয়া মানাসেরো এবারের জন্মদিনটি স্মরণীয় করে রাখলেন। সবমিলিয়ে ২৭২ শটে খেলা শেষ করে মেব্যাঙ্ক মালয়েশিয়ান ওপেনের ইতিহাসে সবচেয়ে কমবয়সী খেলোয়াড় হিসেবে শিরোপা জেতেন তিনি। এ জয়ে একলাফে বিশ্বের সেরা ৩৫ গলফারের তালিকায় উঠে এসেছেন মানাসেরো।

চতুর্থ পর্বে চার আন্ডার পারে (৬৮ শটে) খেলা শেষ করে ইউরোপীয় ট্যুরের দ্বিতীয় শিরোপাটি ঘরে তোলেন মানাসেরো। ইউরোপীয় ট্যুরের আগের টুর্নামেন্টে ক্যাস্টেলো মাস্টার্সেও সর্বকনিষ্ঠ বিজয়ী হিসেবে নাম লেখান এই ইতালিয় গলফার। এর মাধ্যমে বড় টুর্নামেন্টে সবচেয়ে কম বয়সী হিসেবে একাধিক শিরোপা জয়ী তৃতীয় গলফার তিনি।

এদিকে সবমিলিয়ে ১৬ আন্ডার পার (২৭৩ শট) নিয়ে টুর্নামেন্টে রানারআপ হন ফ্রান্সের গ্রেগরি বার্ডি। তৃতীয় হয়েছেন উত্তর আয়ারল্যান্ডের প্রতিযোগী ররি ম্যাকলরি। সবমিলিয়ে ২৭৪ শট প্রয়োজন হয় তার।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ১৭ এপ্রিল, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।