ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

বার্সা-রিয়াল সমতা, জয় চেলসি-লিভারপুলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১১
বার্সা-রিয়াল সমতা, জয় চেলসি-লিভারপুলের

মাদ্রিদ: স্প্যানিশ লিগে পয়েন্ট ভাগাভাগি করেছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। শনিবার ১-১ গোলে ড্র হয়েছে তাদের খেলা।



রিয়ালের মাঠে ‘এল কাসিকো’র লড়াইয়ে নামে বার্সা ও স্বাগতিকরা। তীব্রপ্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় শেষপর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয় স্প্যানিশ জায়ান্টদের।

প্রথমার্ধে গোল করতে পারেনি কোন পক্ষ। ৫৩ মিনিটে পেনাল্টির সুবাদে এগিয়ে যায় সফরকারী বার্সা। লাল কার্ড পেয়ে দশজনের দলে পরিণত হয় রিয়াল মাদ্রিদ। ডেভিড ভিয়াকে অবৈধভাবে ফেলে দেওয়ায় সরাসরি লাল কার্ড দেখেন রাউল আলবিওল। স্পট কিক থেকে নিশানাভেদ করেন লিওনেল মেসি।

কোচ হোসে মরিনহোর দলের বিপক্ষে আগে যতবারই খেলেছেন মেসি, গোলশূন্য থেকেছেন। এই প্রথম গোল খরা কাটালেন ফিফা বর্ষসেরা আর্জেন্টাইন। লিগে মেসির গোল এখন ৩০টি। সমান গোল ক্রিশ্চিয়ানো রোনালদোরও। ম্যাচে কাতানালদের জালে একবার বল পাঠান পর্তুগিজ উইঙ্গার।  

গোল হজম করে; শোধ দিতে মরিয়া হয়ে ওঠে স্বাগতিকরা। অবশেষে মরিনহোর দুচিন্তা দূর করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। রেফারির শেষ বাঁশি বাজার আট মিনিট আগে পেনাল্টি পায় রিয়াল মাদ্রিদ। দানি আলভেসকে অবৈধভাবে ফেলে দেন রিয়ালের মার্সেলোকে। সুযোগ কাজে লাগাতে ভুল করেননি রোনালদো। স্পট কিক থেকে গোল করে সমতায় ফেরান দলকে।

বাকি সময় জালের ঠিকানা খুঁজে পায়নি কোন পক্ষ। তাই সমতা দিয়ে শেষ হয় খেলা। এ ড্রতে, ৩২ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে সবার আগে কোচ পেপ গার্দিওলার দল বার্সা। সমান খেলায় ৭৭ পয়েন্ট নিয়ে পরের স্থানে রিয়াল মাদ্রিদ।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে জয় পেয়েছে লিভারপুল ও চ্যাম্পিয়ন চেলসি। অ্যান্ড্রু ক্যারলের জোড়া গোলে লিভারপুল ৩-০ তে ম্যানচেস্টার সিটিকে ও চেলসি ৩-১ ব্যবধানে হারায় ওয়েস্ট ব্রুমকে। এজয়ে ৩২ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে তৃতীয় চেলসি ও সমান খেলায় ৪৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠস্থানে লিভারপুল। এছাড়া ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার ইউনাইটেড (৩২ ম্যাচ)।

অন্যদিকে ইতালির সিরি ‘আ’তে হোঁচট খেয়েছে চ্যাম্পিয়ন ইন্টার মিলান। শনিবার লিওনার্দোর দল ইন্টারকে ২-০ তে উড়িয়ে দেয় পার্মা। ইন্টার হারলেও জয় পেয়েছে শীর্ষ দল এসি মিলান। তারা ৩-০ তে হারায় সাম্পদোরিয়াকে।

৩৩ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে তালিকার এক নম্বরে মিলান। সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ইন্টার মিলান।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।