ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

শেখ রাসেল গ্রুপ চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১১

 ঢাকা: স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে বি’গ্রুপে চট্টগ্রাম আবাহনী অংশ না নেওয়ায় ঢাকা মোহামেডান ও শেখ রাসেলের কোয়ার্টার ফাইনাল আগেই নিশ্চিত ছিলো। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে শনিবার শেখ রাসেল ক্রীড়া চক্র ১-০ গোলে হারিয়েছে ঢাকা মোহামেডানকে।

এদিকে মুক্তিযোদ্ধা ও আরামবাগের মধ্যকার দিনের অপর ম্যাচটি পরিত্যক্ত হয়।

 বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ রাসেল ম্যাচের শুরুতে মোহামেডানের ওপর প্রাধান্য বিস্তার করে খেলে। তবে প্রথমার্ধে গোল আদায় করতে পারেনি কোচ লিটনের শিষ্যরা। খেলার ২০ মিনিটে বল নিয়ে আগুয়ান শেখ রাসেল স্ট্রাইকার মোনায়েম খান রাজুকে বাধা দিতে গিয়ে আহত হন মোহামেডান গোলরক্ষক মোহাম্মদ আল হাসান। হাঁটুতে আঘাত নিয়ে মাঠ ছাড়েন তিনি। বদলী গোলরক্ষক হিসেবে মাঠে নামেন তিতুমীর চৌধুরী তীতু।

 দ্বিতীয়ার্ধের ১১ মিনিট খেলার পর কালবৈশাখী ও বৃষ্টির কারণে খেলা প্রায় ৪২ মিনিট পর শুরু হয়। এ সময় দুই দলের পাল্টাপাল্টি আক্রমণে জমে ওঠে খেলা। ৮৩ মিনিটে শেখ রাসেলকে এগিয়ে দেন রাশিয়ান স্ট্রাইকার এডুয়ার্ড শাখনেভিচ। বক্সের বামপ্রান্ত থেকে তার শটটি মোহামেডান রক্ষণভাগ খেলোয়াড়ের গায়ে লেগে জালে ঢুকে পড়ে। বাকি সময়ে কোনো দলই আর গোল না পেলে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে শেখ রাসেল।

 এদিকে কমলাপুর স্টেডিয়ামে সি গ্রুপের খেলায় মুক্তিযোদ্ধা ৩-০ গোলে এগিয়ে থাকলেও কালবৈশাখীর কারণে বিদুৎ বিঘিœত হওয়ায় ম্যাচ পরিত্যক্ত হয়। ৬৫ মিনিট পর্যন্ত খেলায় মু্িক্তযোদ্ধার পক্ষে রনি দুটি (৪৫ ও ৬৪ মিনিট) ও কাঞ্চন একটি গোল করেন।

 মুক্তিযোদ্ধা ও আরামবাগের ম্যাচটি রোববার বিকেল সাড়ে চারটায় একই ভেন্যুতে হবে।

 বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ১৭ এপ্রিল, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।