ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

ক্রিকেট

মালিঙ্গাকেই তুলোধুনো!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫
মালিঙ্গাকেই তুলোধুনো! সংগৃহীত

ঢাকা: তাকে নিয়ে সাজানো বোলিং অ্যাটাক নিয়ে বেশ তর্জন-গর্জন করছিল শ্রীলংকা। বর্তমান ক্রিকেটারদের পাশাপাশি সাবেক তারকা ক্রিকেটাররাও বলছিলেন, তার বল মোকাবেলায় বেশ হিমশিম খেতে হবে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের।

তিনি দলের তুরুপের তাস হয়ে উঠতে পারেন, ধুমড়ে-মুচড়ে দিতে পারেন প্রতিপক্ষের ব্যাটিং লাইনআপ। লংকান সংবাদমাধ্যমও তাকে বিশ্বকাপের এবারের আসরের স্পটলাইটে রেখে সংবাদ প্রচার করছে।

এতো আলোচনা-প্রশংসার মধ্যে থেকেই যেন ধপাস পতনের শব্দ শুনতে পেলেন লাসিথ মালিঙ্গা। প্রতিপক্ষের ব্যাটসম্যানরা রীতিমত তুলোধুনো করলেন তাকে। ৬০ বলে তার কাছ থেকে আদায় করে নিয়েছেন গুনে গুনে ৮৪ রান। কিন্তু তার উইকেটের ঝুলি থেকেছে একেবারেই শূন্য।

শনিবার (১৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বেলা ১১টায় শুরু হওয়া ম্যাচের অর্থাৎ বিশ্বকাপ আসরের উদ্বোধনী ম্যাচের টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন লংকান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস।

মাঠে নেমেই তিনি অ্যাটাকিং প্রান্তে প্রথমে আনেন নুয়ান কুলাসেকারাকে। কুলাসেকারা প্রথম ওভারটা মোটামুটি ভালোই করেছেন। কিন্তু তারপর কিউই ব্যাটসম্যানরা যেন ব্যাটরূপী তলোয়ারের খোলস খুলে ফেলেন। খুনে মেজাজে চড়াও হন লংকান বোলারদের ওপর। আর এতে রাগ বেশি ঝরান স্পিডস্টার মালিঙ্গার ওপরই।

লংকান এ পেস তারকার একটি ওভার থেকেই ২৩ রান আদায় করে নেন কিউই অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। কেবল যে ম্যাককালামে পিষ্ট হয়েছেন মালিঙ্গা তা নয়, শেষ অবধি ১০ ওভার করে গুনে গুনে ৮৪ রান দিয়েছেন তিনি। তার ১০ ওভারে কিউই ব্যাটসম্যানরা চার হাঁকিয়েছেন আটটি, ছয় হাঁকিয়েছেন একটি। বেধড়ক পিটুনিতে দিশেহারা হয়ে মালিঙ্গা নো বল করেছেন তিনটি, আর ওয়াইড দিয়েছেন আরও তিনটি।

মালিঙ্গার পাশাপাশি রান ‘ভালো’ দিয়েছেন কুলাসেকারাও। তিনি ৮ ওভার বল করে প্রতিপক্ষকে হাসিয়েছেন ৭৮ বার। চারের মার খেয়েছেন নয়বার, ছয়ের মার খেয়েছেন দুইবার।

প্রায় সব লংকান বোলারকে বেধড়ক পিটিয়ে ৬.৬২ গড়ে নিউজিল্যান্ড রান সংগ্রহ করে ৬ উইকেট হারিয়ে ৩৩১।

তবে, মালিঙ্গাদের এই বিধ্বস্ত রূপ পরবর্তী ম্যাচে রুদ্রমূর্তি ধারণ করবে বলেই বিশ্বাস করতে চান সমর্থকরা।

বাংলাদেশ সময়: ০৮১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa