ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অ্যান্ডারসনের ব্যাটে বড় সংগ্রহ কিউইদের

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫
অ্যান্ডারসনের ব্যাটে বড় সংগ্রহ কিউইদের ছবি : সংগৃহীত

ঢাকা: উদ্বোধনী ম্যাচে স্বাগতিক হিসেবে খেলতে নেমে নিউজিল্যান্ড সংগ্রহ করেছে ৬ উইকেটে ৩৩১ রান। দলের হয়ে সর্বোচ্চ রান আসে কোরি অ্যান্ডারসনের ব্যাট থেকে।

অ্যান্ডারসন, ম্যাককালাম, উইলিয়ামসন আর গাপটিলের ব্যাটে ভর করে বড় টার্গেটে ছুঁড়ে দিয়েছে শ্রীলঙ্কাকে।

এর আগে দুই ওপেনার ব্রেন্ডন ম্যাককালাম এবং মার্টিন গাপটিল উড়ন্ত সূচনা করেন। ১৩.২ ওভারে দলীয় শতক তুলেন স্বাগতিক দুই ওপেনার। ৩৫ বলে অর্ধশতক হাঁকিয়ে ম্যাককালাম ৬৫ রান করে হেরাথের বলে জীবন মেন্ডিসের হাতে ধরা পড়েন। প্রথম উইকেটের পতন ঘটে ১১১ রানে।

স্বাগতিকরা দ্বিতীয় উইকেট হারায় ১৩৬ রানের মাথায়। নিজের শততম ওয়ানডে ম্যাচে অর্ধশতক থেকে মাত্র একরান দূরে থাকতে সাজঘরে ফেরেন গাপটিল। ম্যাককালামের বিদায়ের পর ৪৯ রান করা গাপটিল সুরাঙ্গা লাকমলের বলে উইকেটের পিছনে সাঙ্গাকারার হাতে ধরা পড়েন।

ম্যাককালাম এবং গাপটিলের বিদায়ের পর ব্যাটিংয়ের দায়িত্ব নেন কেন উইলিয়ামসন ও রস টেইলর। তবে, ৩৩.৩ ওভারে উইলিয়ামসন জীবন মেন্ডিসের বলে করুনারাত্নের হাতে ধরা পড়েন। আউট হওয়ার আগে তিনি ৫৭ রানের একটি ইনিংস খেলেন। আর পরের বলেই রস টেইলর (১৪ রান) উইকেটের পিছনে সাঙ্গাকারার স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন।

কোরি অ্যান্ডারসন আর গ্রান্ট এলিয়ট মিলে ৬৫ রানের পার্টনারশিপ গড়ে দলকে বড় সংগ্রহের পথ দেখাতে থাকেন। তবে, ব্যক্তিগত ২৯ রানে লাকমলের বলে থিরিমান্নের তালুবন্দি হন এলিয়ট। দলীয় ২৫৮ রানের মাথায় এলিয়ট সাজঘরে ফেরেন।

তবে, এলিয়ট ফিরে গেলেও একপ্রান্তে ব্যাটে ঝড় তোলেন ২০১৪ সালের প্রথম দিনটিতে পাকিস্তানের ব্যাটসম্যান শহিদ আফ্রিদীর ৩৭ বলে দ্রুততম শতকের রেকর্ড ভাঙ্গা কোরি অ্যান্ডারসন। ২৪ বছর বয়সী এ বাঁহাতি মারকুটে ব্যাটসম্যান ঘরের মাঠে ৪৬ বলে ৮টি চার আর ২টি ছয়ে করেন ৭৫ রান। ইনিংসের শেষ বলে আউট হন তিনি।

লংকানদের হয়ে লাকমল ও মেন্ডিস নেন দুটি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামে কিউইরা। স্বাগতিক দলের হয়ে ব্যাটিং উদ্বোধন করতে আসেন মার্টিন গাপটিল ও ব্রেন্ডন ম্যাককালাম। আর লংকানদের হয়ে বোলিং শুরু করেন নুয়ান কুলাসেকারা।

বাংলাদেশ সময়: ০৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।