ঢাকা, রবিবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

ক্রিকেট

মেন্ডিসের ক্যাচে বিশ্বকাপের প্রথম উইকেট হেরাথের

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫
মেন্ডিসের ক্যাচে বিশ্বকাপের প্রথম উইকেট হেরাথের ছবি : সংগৃহীত

ঢাকা: বাউন্ডারির পর বাউন্ডারি হাঁকিয়ে রানের ঘোড়াকে লাগামছাড়া করে ফেলছিলেন কিউই ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম। তবে, এবার থামলেন, তাকে জীবন মেন্ডিসের সহযোগিতায় থামালেন শ্রীলঙ্কান স্পিনার রঙ্গনা হেরাথ।

ম্যাচের ষোড়শ ওভারের পঞ্চম বলে লং অফে মেন্ডিসের দুর্দান্ত ক্যাচে হেরাথের শিকারে পরিণত হন ম্যাককালাম।

বিশ্বকাপের যৌথ আয়োজক নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হেগলি ওভাল স্টেডিয়ামে শুরু হয়েছে ক্রিকেট বিশ্বকাপের ১১তম আসর। শিরোপা জেতার লড়াইয়ে প্রথম খেলছে স্বাগতিক নিউজিল্যান্ড ও শ্রীলংকা।

শনিবার (১৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বেলা ১১টায় শুরু হওয়া ম্যাচের অর্থাৎ বিশ্বকাপ আসরের উদ্বোধনী বল করেন কুলাসেকারা। আর সে বলটি মোকাবেলা করেন কিউই ড্যাশিং ব্যাটসম্যান মার্টিন গাপটিল। অবশ্য, প্রথম বলই ছেড়ে দিতে হয় গাপটিলকে।

ম্যাচে গাপটিলের সঙ্গে নামেন অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। প্রথম পাঁচটি বল লংকান বোলারকে সমীহ দেখালেও শেষ বলটি মাঠ ছাড়া করেন কিউই অধিনায়ক।

প্রথম ওভারে কুলাসেকারা রান দিয়েছেন ৬ অর্থাৎ প্রথম ওভার শেষে কিউইদের সংগ্রহ ৬ রান। তবে, অষ্টম ওভারে লাসিথ মালিঙ্গার কাছ থেকে ২৩ রান আদায় করে নিয়েছেন লংকান ব্যাটসম্যান ম্যাককালাম। ওভারের বলগুলোর পরিণতি ছিল; ৪-৫ (৪+নো বল)-৬-০-০-৪-৪।

প্যাভিলিয়নে ফিরে যাওয়ার আগে ম্যাককালাম ৪৯ বলে ৬৫ রানের ঘূর্ণি ইনিংস খেলে যান। ১৩৬ স্ট্রাইক রেটে কিউই অধিনায়ক তার ইনিংস সাজান দশ চার ও এক ছক্কায়।

ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন লংকান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস।

বাংলাদেশ সময়: ০৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa