ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মালিঙ্গার বলে প্রথম ছক্কা মারলেন ম্যাককালাম

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫
মালিঙ্গার বলে প্রথম ছক্কা মারলেন ম্যাককালাম ছবি : সংগৃহীত

ঢাকা: বাউন্ডারির পর এবার ক্রিকেট বিশ্বকাপের প্রথম ওভার বাউন্ডারিটিও হাঁকিয়েছেন নিউজিল্যান্ডের ড্যাশিং ওপেনার ব্রেন্ডন ম্যাককালাম। শ্রীলংকার বিপক্ষে উদ্বোধনী ম্যাচের অষ্টম ওভারের দ্বিতীয় বলটিকে সরাসরি মাঠছাড়া করেছেন তিনি।

লংকান সমর্থকদের জন্য হতাশার খবর, ম্যাককালামের এ ‘খুন’র শিকার হয়েছেন স্পিডস্টার লাসিথ মালিঙ্গা।

বিশ্বকাপের যৌথ আয়োজক নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হেগলি ওভাল স্টেডিয়ামে শুরু হয়েছে ক্রিকেট বিশ্বকাপের ১১তম আসর। শিরোপা জেতার লড়াইয়ে প্রথম খেলছে স্বাগতিক নিউজিল্যান্ড ও শ্রীলংকা।

শনিবার (১৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বেলা ১১টায় শুরু হওয়া ম্যাচের অর্থাৎ বিশ্বকাপ আসরের উদ্বোধনী বল করেন কুলাসেকারা। আর সে বলটি মোকাবেলা করেন কিউই ড্যাশিং ব্যাটসম্যান মার্টিন গাপটিল। অবশ্য, প্রথম বলই ছেড়ে দিতে হয় গাপটিলকে।

ম্যাচে গাপটিলের সঙ্গে নামেন অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। প্রথম পাঁচটি বল লংকান বোলারকে সমীহ দেখালেও শেষ বলটি মাঠ ছাড়া করেন কিউই অধিনায়ক।

প্রথম ওভারে কুলাসেকারা রান দিয়েছেন ৬ অর্থাৎ প্রথম ওভার শেষে কিউইদের সংগ্রহ ৬ রান। তবে, অষ্টম ওভারে লাসিথ মালিঙ্গার কাছ থেকে ২৩ রান আদায় করে নিয়েছেন লংকান ব্যাটসম্যান ম্যাককালাম। ওভারের বলগুলোর পরিণতি ছিল; ৪-৫ (৪+নো বল)-৬-০-০-৪-৪।

ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন লংকান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস।

বাংলাদেশ সময়: ০৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।