ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্কটল্যান্ডের ৩ রানের আক্ষেপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫
স্কটল্যান্ডের ৩ রানের আক্ষেপ সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডকে ১৭৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে চমক সৃষ্টি করেছিল স্কটল্যান্ড। আগের ম্যাচে চমক দেওয়ার পর বৃহস্পতিবার বড় এক অঘটনেরই জন্ম দিতে চলেছিল দলটি।

দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েই দিতে চলেছিল স্কটিশরা। লোয়ার অর্ডারে ব্যাটসম্যানেদের ব্যর্থতায় শেষ পর্যন্ত হার মানতে হয়েছে ৩ রানে।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ৩১৪ রানের বিশাল টার্গেট প্রায় ছুঁয়ে ফেলেছিল দলটি। তবে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বড় চমকটা দেওয়া হলো না তাদের। ৫০ ওভারে ৯ উইকেটে ৩১০ রান তুলতে সক্ষম হয় স্কটল্যান্ড।

বড় টার্গেটে ব্যাটিংয়ে নেমে স্কটল্যান্ডকে দারুণ সূচনা এনে দেন জেমস কোজার ও কালুম ম্যাকলিড। ওপেনিং জুটিতে এরা ৭৫ রান যোগ করে লড়াইয়ের আভাস দেন। ব্যক্তিগত ৩২ রানে আন্দ্রে রাসেলের বলে এলবিডব্লুউ হন ম্যাকলিড। তিন নম্বরে নামা গার্ডিনার (৭) দ্রতই বিদায় নিলে দলীয় ১০৪ রানে দ্বিতীয় উইকেট হারায় স্কটল্যান্ড।

কোজারের সঙ্গী হন আয়ারল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি পাওয়া ম্যাট মাচেন। ১৭ রান করে সাজঘরে ফেরেন মাচেন। দলীয় ১৮৪ রানে মিলারের বলে রাসেলের হাতে ক্যাচ দিলে ‍মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন স্কটিশ ওপেনার জেমস কোজার। চতুর্থ ব্যাটসম্যান হিসেবে উইকেট ছাড়ার আগে ১০৬ বলে ১৪টি চারের সাহাজ্যে ৯৬ রান করেন কোজার।

এরপর স্কটল্যান্ড ব্যাটসম্যান বেরিংটন ও ম্যাথুউ ক্রস খেলার মোড় ঘুরিয়ে দেন। ষষ্ট উইকেট জুটিতে ৫৩ বলে এরা যোগ করেন ৮৬ রান। ৪৭তম ওভারের শেষ বলে দলীয় ৩০০ রানের মাথায় ৩৯ রান করা ক্রস বিদায় নেন। ৩০২ রানের মাথায় বেরিংটনকে ফিরিয়ে ম্যাচে ফেরে ক্যারবীয়রা। আউট হওয়ার আগে ৪৪ বলে ৬৬ রান করেন এ ব্যাটম্যান।

এরপর লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় তীরে এসে তরী ডোবে স্কটল্যান্ডের। ৫০ ওভারে ৯ উইকেটে ৩১০ রানে থামে তাদের ইনিংস। ৩ রানের হার আক্ষেপ হয়েই থেকে যায় স্কটল্যান্ড শিবিরে।

ক্যারবিয়দের হয়ে কেমার রোচ, এন্ড্র রাসেল ও সোলেমান বেন দুটি করে উইকেট নেন।
 
এর আগে দিনেশ রামদিনের ৮৮, লিন্ড সিমন্সের ৫৫ ও ডোয়াইন স্মিথের ৪৫ রানে ভর করে ৫০ ওভারে ৯ উইকেটে ৩১৩ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

স্কটল্যান্ড বোলার ইভান্স নেন তিনটি উইকেট।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘন্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।