ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কিউইদের সেরা স্পোর্টসম্যান হলেন ম্যাককালাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫
কিউইদের সেরা স্পোর্টসম্যান হলেন ম্যাককালাম ব্রেন্ডন ম্যাককালাম

ঢাকা: এ বছর নিউজিল্যান্ডের সেরা স্পোর্টসম্যান(ক্রীড়া ব্যক্তিত্ব) হয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম। আর কোনো ক্রিকেটার হিসেবে ১৯৯১ সালে মার্টিন ক্রোয়ের পর ম্যাকালামের হাতে এ পুরস্কার উঠলো।



২০১৪ সালে ম্যাকালামের অধীনে কিউই ক্রিকেট দল অসাধারণ সাফল্য পেয়েছিল। দলটি নয়টি টেস্ট খেলে পাঁচটিতেই জয় তুলে নেয় যা তাদের দলীয় রেকর্ড। এর মধ্যে ছিল ভারত ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয় ও আমিরাতে পাকিস্তানের বিপক্ষে ড্র।

পাশাপাশি একদিনের ম্যাচে ভারতের বিপক্ষে ৪-০তে জয় ও সম্প্রতি স্পিন কন্ডিশনে পাকদের বিপক্ষে ৩-২ এ সিরিজ জয়।

এদিকে ম্যাককালাম গত বছর সাদা পোশাকে ১,১৬৪ রান করে নিউজিল্যান্ড ক্রিকেট ইতিহাসে এক ক্যালেন্ডারে সর্বোচ্চ রান করেছেন। যেখানে তার গড় ছিল ৭২.৭৫, যা গত বছরের চতুর্থ সেরা রান সংগ্রাহক।

এছাড়া কিউই ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে প্রথম তিন’শ রানের মাইলফলক স্পর্শ করনে ম্যাককালাম। আর ওয়েস্ট ইন্ডিজ সফরে তার নেতৃত্বে ২-১ এ টেস্ট সিরিজ জয় করে দলটি। যা ছিল দেশের বাইরে গত ১২ বছরে মধ্যে বড় কোন দলের বিপক্ষে সিরিজ জয়।

এদিকে সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে দেশের হয়ে দ্রুততম সেঞ্চুরি করার রেকর্ড গড়েন ম্যাককালাম। লঙ্কানদের বিপক্ষে ৭৪ বলে শতক হাঁকান তিনি।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।