ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রত্যাশিত ফলই পেল ঢাকা বিভাগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫
প্রত্যাশিত ফলই পেল ঢাকা বিভাগ

ঢাকা: জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় ম্যাচেও ইনিংস ব্যবধানে জয় পেয়েছে ঢাকা বিভাগ। চট্টগ্রাম বিভাগকে তারা ইনিংস ও ১৭৪ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে।

ফলে লিগে টানা তিন ম্যাচে ইনিংস ব্যবধানে জয়ের অনন্য নজির স্থাপন করলো ঢাকা বিভাগ।

লিগের প্রথম দুটি ম্যাচ ইনিংস ব্যবধানে জেতায় তৃতীয় ম্যাচেও প্রত্যাশা ছিল আরেকটি এমন মধুর জয়ের। আর প্রথম ইনিংসে রনি তালুকদারের ডাবল সেঞ্চুরি, আব্দুল মজিদ ও শুভাগত হোমের সেঞ্চুরিতে চট্টগ্রামের বিপক্ষে ৪৬১ রানে লিড নেয়ায় লক্ষ্য অনুযায়ী এগিয়েছিল ঢাকা বিভাগ।

চট্টগ্রামকে ইনিংস ব্যবধানে হারাতে হলে আজ বুধবার ম্যাচের চতুর্থ ও শেষ দিনে প্রতিপক্ষের ৪ উইকেট তুলে নিতে হতো ঢাকা বিভাগকে। আর ইনিংস হার এড়াতে শেষ দিনে চট্টগ্রামকে করতে দরকার ছিল ২১৬ রান। এমন সমীকরণে বিকেএসপির তিন নম্বর মাঠে ব্যাটিংয়ে নামে চট্টগ্রাম।

আগের দিনের করা ৬ উইকেটে ২৪৫ রান নিয়ে ব্যাটিং ‍শুরু করা চট্টগ্রাম চতুর্থ দিনের মর্নিং সেশনেই বাকি চার উইকেট হারায়। চার উইকেটে এ দিন ৪২ রান যোগ করে দলটি। অলআউট হয় ২৮৭ রানে।

ঢাকা বিভাগের হয়ে দেওয়ান সাব্বির ৪টি ও মোশাররফ হোসেন নিয়েছেন ৩টি উইকেট।

প্রথম ইনিংসে মাত্র ১৫৫ রানে অলআউট হয়েছিল চট্টগ্রাম বিভাগ। জবাবে পাঁচ উইকেটে ৬১৬ রান করে ইনিংস ঘোষণা করে ঢাকা। প্রথম ইনিংসে ৪৬১ রানে পিছিয়ে থাকা চট্টগ্রামের দ্বিতীয় ইনিংস শেষ হয় ২৮৭ রানে।  

প্রথম রাউন্ডে বরিশালকে ইনিংস ও ৪১৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছিল ঢাকা বিভাগ। এরপর দ্বিতীয় ম্যাচে ঢাকা মেট্টোকে হারায় ইনিংস ও ২৪ রানের ব্যবধানে। এবার চট্টগ্রামের বিপক্ষেও ইনিংস ব্যবধানে জয় পেল ঢাকা বিভাগ।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘন্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।