ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানের টার্গেট ২৫১

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫
পাকিস্তানের টার্গেট ২৫১ ছবি : সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে ২৫১ রানের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছে ইংল্যান্ড। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বুধবার নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ২৫০ রান সংগ্রহ করে ইংলিশরা।

জো রুটের ৮৫ ও গ্যারি ব্যালান্সের ৫৭ রানের ইনিংসে এ স্কোর গড়ে তারা।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ন‍াসির জামসেদ ও আহমেদ শেহজাদের উইকেট হারিয়ে প্রথমেই হোঁচট খায় পাকিস্তান। শেষ খবর পাওয়া পর্যন্ত পাঁচ ওভার শেষে মিসবাহদের সংগ্রহ দুই উইকেটে ১৩ রান। ইউনুস খান চার ও হারিস সোহেল তিন রান করে ক্রিজে রয়েছেন। জামসেদের উইকেটটি নেন স্টুয়ার্ট ব্রড। আর জেমস অ্যান্ডারসনের শিকার হন শেহজাদ।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ইংলিশ ইনিংসের সূচণাটা ভালো হয়নি। দলীয় ৫ রানেই মঈন আলির (৪) উইকেট ‍হারায় এউইন মরগানের দল। দ্বিতীয় উইকেট জুটিতে অ্যালেক্স হেলস ও গ্যারি ব্যালেন্স যোগ করেন ৬৪ রান।

দলীয় ৬৯ রানে ৩১ রান করে শহিদ আফ্রিদির স্পিনে বিদায় নেন হেলস। এরপর ব্যালেন্সের সঙ্গে জুটি বেঁধে দলের রানের চাকা বাড়াতে থাকেন জো রুট। তবে দলীয় ১৩৫ রানে ভেঙ্গে যায় এ জুটি। ৫৭ রান করে ইয়াসির শাহকে উইকেট দেন এ ব্যাটসম্যান। একই ওভারে মরগান উইকেটে নেমে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন। থেমে যায় ইংলিশেদের রানের চাকা।

রবি  বোপারা ও জস বাটলাররাও উইকেটে স্থায়ী হতে পারেননি। বোপারা ১১ ও বাটলার ১৩ রান করে আউট হন।   ১৮৪ রানে ছয় উইকেট হারালে পুরো ওভার খেলা নিয়ে শঙ্কা জাগে ইংলিশ শিবিরে। তবে সপ্তম উইকেটে ক্রিস জর্ডানকে নিয়ে জো রুট লড়াই চালিয়ে যান। ম্যাচের ৭ বল বাকি থাকতে ৮৫ রান করে সোহেল ‍খানের বলে আউট হন রুট। ৮৯ বলে ৪টি চার ও একটি ছক্কার সাহায্যে এ রান করেন রুট। ২৭ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন ক্রিস জর্ডান।

১০ ওভারে ৪৫ রানের বিনিময়ে তিনটি উইকেট নিয়েছেন ইয়াসির শাহ। সোহেল খান দুটি, ইহসান আদিল, ওয়াহাব রিয়াজ ও শহিদ আফ্রিদি নিয়েছেন একটি করে উইকেট।


বাংলাদেশ সময়: ১৪১৪ ঘন্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।