ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আরেকটি ইনিংস জয়ের সামনে ঢাকা বিভাগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
আরেকটি ইনিংস জয়ের সামনে ঢাকা বিভাগ

ঢাকা: জাতীয় লিগে ঢাকা বিভাগের ব্যাটসম্যানদের ব্যাটে ধারাবাহিকভাবে রান ছুটছে। রনি তালুকদার-আব্দুল মজিদদের সেঞ্চুরি-ডাবল সেঞ্চুরির বন্যায় ভাসছে প্রতিপক্ষ।

পিছিয়ে নেই বোলাররাও। দলের বড় পুঁজিতে উদ্দীপ্ত ঢাকার বোলাররা। প্রথম দুই ম্যাচে ইনিংস ব্যবধানে জয়ের পর তৃতীয় ম্যাচেও ইনিংস জয়ের কক্ষপথে রয়েছে নাদিফ চৌধুরীর দল।

ঢাকা মেট্টো ও বরিশাল বিভাগের পর এবার চট্টগ্রামকে ইনিংস ব্যবধানে হারাতে চলেছে ঢাকা বিভাগ। চট্টগ্রামকে ইনিংস ব্যবধানে হারাতে হলে আগামিকাল ম্যাচের চতুর্থ ও শেষ দিনে প্রতিপক্ষের ৪ উইকেট তুলে নিতে হবে ঢাকা বিভাগকে। আর ইনিংস হার এড়াতে শেষ দিনে চট্টগ্রামকে করতে হবে আরো ২১৬ রান।

বিকেএসপির তিন নম্বর মাঠে মঙ্গলবার ম্যাচের তৃতীয় দিনে আগের দিনের করা ৪ উইকেটে ৫১৮ রান নিয়ে ব্যাটিং শুরু করে ঢাকা বিভাগ। এদিন ১ উইকেট হারিয়ে আরো ৯৮ রান যোগ হলে ৬১৬ রানে প্রথম ইনিংস ঘোষণা করে ঢাকা। আগের দিন ৭৪ রানে অপরাজিত থাকা শুভাগত হোম সেঞ্চুরি তুলে নেন। তার ব্যাট থেকে আসে ১১৯ রান। এছাড়া তাইবুর পারভেজ ৫০ রান করে অপরাজিত থাকেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দিন শেষে ৬ উইকেটে ২৪৫ রান করে চট্টগ্রাম বিভাগ। সেঞ্চুরি করেন চট্টগ্রামের তাসামুল হক। ১৯০ বলে ১৫টি চার ও দু’টি ছয়ের সাহায্যে ১১৪ রান করেন তিনি। এছাড়া ইরফান শুক্কুরের ব্যাট থেকে আসে ৭৪ ‍রান। রানের খাতা খোলার আগেই দুই উইকেট হারালে তৃতীয় উইকেট জুটিতে এ‍ঁর‍া দু’জন যোগ করেন ১৮৭ রান।

ঢাকা বিভাগের হয়ে মোশাররফ হোসেন নিয়েছেন ৩টি উইকেট।

প্রথম ইনিংসে মাত্র ১৫৫ রানে অলআউট হয়েছিল চট্টগ্রাম বিভাগ।  

প্রথম রাউন্ডে বরিশালকে ইনিংস ও ৪১৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছিল ঢাকা বিভাগ। এরপর দ্বিতীয় ম্যাচে ঢাকা মেট্টোকে হারায় ইনিংস ও ২৪ রানের ব্যবধানে। এবার চট্টগ্রামের বিপক্ষেও ইনিংস জয়ের কক্ষপথে থাকলো দলটি।

বাংলাদেশ সময়: ২১১০ ঘন্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad