ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইনজির ভূমিকায় থাকতে চান মাকসুদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
ইনজির ভূমিকায় থাকতে চান মাকসুদ ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তানকে ১৯৯২ বিশ্বকাপ জেতাতে তরুণ ইনজামাম উল হকের ভূমিকাটা ছিল চোখে পড়ার মতো। ২৩ বছর পর আবারো ‍অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে বিশ্বকাপের ‍আসর বসতে যাচ্ছে।

এবারে ইনজামামের ভূমিকায় থাকতে চান শোয়েব মাকসুদ।

গতকাল বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে অসাধারণ নৈপুণ্য দেখিয়েছেন মাকসুদ। এই মিডল অর্ডার ব্যাটসম্যানের অপরাজিত ৯৩ রানের ওপর ভর করে ১১ বল হাতে রেখে তিন উইকেটের জয় তুলে নেয় পাকিস্তান।

মাকসুদ বলেন, ‘ইনজামাম একজন সেরা খেলোয়াড়। আমি তার মতো করে বিশ্বকাপ জিতে নিজেকে গর্বিত করতে চাই। সময় পেলেই ইউটিউবে তার বিশ্বকাপ পারফরম্যান্স দেখি এবং নিজেকে অনুপ্রাণিত করি। আমার একটাই আকাঙ্খা, ইনজামামের মতো করে নিজের ক্যারিয়ার গড়তে চাই।

১৯৯২ বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে নজরকাড়া পারফরম্যান্স করেছিলেন ইনজামাম। এর এক বছর আগে ২১ বছর বয়সে পাকিস্তান দলে অভিষেক ঘটে। সেমিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬০ ও শিরোপা নির্ধারনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৪২ রানের কার্যকরী ইনিংস খেলেন এই ডানহাতি ব্যাটসম্যান।

উল্লেখ্য, ইনজামাম ও মাকসুদ দু’জনেরই জন্ম পাঞ্জাবের মুলতানে। ইনজামাম যখন পাকিস্তানের হয়ে বিশ্বকাপ জয়ের স্বাদ নেন তখন মাকসুদের বয়স মাত্র পাঁচ। তখন হয়তো বিশ্বকাপ কি সেটাই বুঝেননি। কিন্তু, এখন অনেক পরিণত। বয়সও চলে গেছে ২৭’র ঘরে।

২০১৩ সালের নভেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে অভিষেক ঘটে মাকসুদের। এখন পর্যন্ত ১৮টি ওডিআই ম্যাচ খেলে চারটি ফিফটির সাহায্যে ৩৫.৭৫ গড়ে ৫৭২ রান সংগ্রহ করেছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘন্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।