ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পেসারদের জন্য আকরামের সতর্কবার্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
পেসারদের জন্য আকরামের সতর্কবার্তা ওয়াসিম আকরাম

ঢাকা: সুংইয়ের সুলতান খ্যাত পাকিস্তানের সাবেক বাঁহাতি পেসার ওয়াসিম আকরাম আসন্ন বিশ্বকাপে পেসারদের জন্য সতর্কবানী দিয়েছেন। তার মতে, এবারের বিশ্বকাপ পেসারদের জন্য হবে সবচেয়ে বড় চ্যালেজ্ঞিং।



ক্রিকইনফোতে একটি কলামে তিনি লেখেন, ‘বিশ্বকাপে পেস বোলাররা অস্ট্রেলিয়ার বাউন্সি উইকেট পেয়ে উচ্ছ্বসিত হতেই পারেন। তারা হয়তো শট বল করে বাউন্স তুলতে চাইবেন। তবে তাদের মনে রাখতে হবে  সীমিত ওভারের ক্রিকেটে শট অব গুড লেন্থে বল করা এবং বোলিংয়ে বৈচিত্র্য আনার ওপরই সাফল্য নির্ভর করছে। এটিই বাউন্সি উইকেটে সাফল্যের আসল অস্ত্র। ’

আকরাম আরো লেখেন, ক্রিকেটের সবচেয়ে বড় এ পর্যায়ে ভালো করার মন্ত্র হচ্ছে নিজেকে ফিট রাখা ও কঠোর অনুশীলন করা। যেহেতু এবারের বিশ্বকাপ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের কন্ডিশনে সেহেতু প্রথমদিকে ক্রিকেটারদের দ্বিগুন পরিশ্রম করতে হবে। ’

উল্লেখ্য, পাকিস্তান দলের হয়ে ‍আকরামের ৫টি বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা রয়েছে। ১৯৮৭ থেকে শুরু করে ২০০৩ বিশ্বকাপ দিয়ে শেষ হয় তার ক্রিকেট ক্যারিয়ার। অস্ট্রেলিয়াতে অনুষ্ঠেয় ১৯৯২ সালের বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন আকরাম। এছাড়া ১৯৯৬ ও ১৯৯৯ সালের বিশ্বকাপে পাকিস্তান দলের নেতৃত্ব দিয়েছেন এ ক্রিকেটার।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ১০ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।