ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রোহিতের ব্যাটে ভারতের বিশাল জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
রোহিতের ব্যাটে ভারতের বিশাল জয় ছবি : সংগৃহীত

ঢাকা: অ্যাডিলেডে অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানকে ১৫৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ভারত। রোহিত শর্মার ১৫০ রানের কল্যাণে ৩৬৫ রানের টার্গেট দেয় ভারত।

জবাবে ২১১ রানেই থেমে যায় আফগানরা। এর আগে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১০৬ রানের হারের লজ্জা পায় ধোনি-কোহলিরা।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে আফগানিস্তানের টপ অর্ডারের কয়েকজন ব্যাটসম্যান ছাড়া কেউই থিতু হতে পারেন নি। তৃতীয় উইকেটে নামা নওয়াজ মঙ্গলের ব্যাট থেকে সর্বোচ্চ ৬০ রান আসে। দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রান করেন ওপেনিংয়ে নামা উসমান গনি। এছাড়া ‍আর কেউই বলার মতো রান করতে পারেনি। নির্ধারিক ওভার শেষে আট উইকেটে ২১১ রান সংগ্রহ করে আফগানরা।

ভারতের হয়ে দু’টি করে উইকেট লাভ করেন মোহিত শর্মা ও রবীন্দ্র জাদেজা।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মার দেড়শ রানের সুবাদে নির্ধারিত ওভার শেষে পাঁচ উইকেট হারিয়ে ৩৬৪ রান তোলে ধোনি বাহিনী। অবশ্য খেলার প্রথমে আফগানদের দুর্দান্ত বোলিংয়ে চাপে পড়ে ভারত। দলীয় ১৬ রান তুলতেই শিখর ধাওয়ান ও বিরাট প্যাভিলিয়নে ফেরেন। তবে, তৃতীয় উইকেট জুটিতে সুরেশ রায়নাকে সঙ্গে নিয়ে ১৫৮ রানের পার্টনারশিপ গড়ে চাপ সামাল দেন রোহিত।

রায়না ৭৫ রান করে রান আউটের শিকার হলেও এক প্রান্ত আগলে রেখে আজিঙ্কে রাহানের সঙ্গে আরো ৯৫ রান যোগ করেন রোহিত। পরে ১২২ বলে ১২ চার ও সাত ছয়ে ১৫০ রান করে মোহাম্মদ নবীর বলে আউট হন এ ডানহাতি ব্যাটসম্যান। রাহানে ৮৮ রান করে ক্রিজে অপরাজিত থাকেন।


আফগানদের হয়ে হামিদ হাসান, দৌলত জাদরান, সাপুর জাদরান ও নবী একটি করে উইকেট নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad