ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

বিশ্বকাপে প্রথম সাক্ষাত হবে সার্বিয়া, ঘানার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৪ ঘণ্টা, জুন ১২, ২০১০

ঢাকা: বিশ্বকাপ মঞ্চে এই নিয়ে দুইবার খেলেছে সার্বিয়া ও ঘানা। তবে কখনো সামনা-সামনি দেখা হয়নি তাদের।

এবার একই গ্রুপে (‘ডি’ ) পড়ায় রোববার উভয় দল মুখোমুখি হচ্ছে প্রিটরিয়ার লফটাস ভার্সফেল্ডে।

র‌্যাঙ্কিংয়ের ১৫তম দল সার্বিয়া। ৩২তম স্থানে আছে দ্য ব্ল্যাক স্টার্স নামে পরিচিত ঘানা। র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকলেও পারফরমেন্সে পিছিয়ে তারা ঘানার চেয়ে।

২০০৬ সালের বিশ্বকাপের সাফল্য দক্ষিণ আফ্রিকায় ভাল করার অনুপ্রেরণা যোগাবে ঘানাকে। এই হিসেবে ম্লানই মনে হবে সার্বিয়াকে।

কারণ জার্মানিতে তারা প্রথম রাউন্ডের তিনটি খেলাতেই হেরে ছিল আর্জেন্টিনা, নেদারল্যান্ডস ও আইভোরি কোস্টের কাছে।

তবে ঘানা জেতে চেক প্রজাতন্ত্র ও যুক্তরাষ্ট্ররে বিপক্ষে। শুধু হার মানে ব্রাজিলের কাছে (৩-০)। প্রস্তুতি ম্যাচে সার্বিয়া হারায় নিউজিল্যান্ড ও ক্যামেরুনকে। তবে গোলশূন্য ড্র করেছে পোল্যান্ডের সঙ্গে।

গত বারের বিশ্বকাপে দ্বিতীয় পর্বে খেলা ঘানার অধিনায়ক স্টিফেন আপিয়া সেই সাফল্যে গাঁ ভাসিয়ে দিচ্ছেন না। বলেন,“ সকলেই আলোচনা করছে জার্মানি আর অস্ট্রেলিয়াকে নিয়ে। তবে আমার ভাবনা হচ্ছে সার্বিনাকে ঘিরে। কিছুটা ভয়ও পাচ্ছি তাদের। কারণ ওরা আগ্রাসী আর টেকনিক্যালিও অনেক ভালো। ”

জার্মানিতে সার্বিয়া এন্ড মন্টেনিগ্রো নামে খেলেছিল তারা। দক্ষিণ আফ্রিকায় তারা খেলবে স্বাধীন সার্বিয়ান হিসেবে।

সার্বিয়া সম্ভাব্য একাদশ: ভøাদিমির স্তোজকোভিচ (গোলরক্ষক), ব্রানিসলেভ আইভানোভিচ, নেমানজা বিদিচ, আলেকসান্দার লুকোভিচ, আইভান ওব্রাদোভিচ, মিলোস ক্রাসিচ, ডেজান স্তানকোভিচ,  নেনাদ মিলিজাস, মিলান জোভানোভিচ, নিকোলা জিগিচ ও মার্কো পান্তেলিচ।

ঘানা সম্ভাব্য একাদশ: রিচার্ড কিংসন (গোলরক্ষক), জন পান্টসিল, জন মানসা, আইসাক ভোরসা, লি আডি, আন্থনি আনান, কাওয়াদবো আসামোয়া, স্টেফেন আপিয়া, কেভিন প্রিন্স বোয়াটেং, আসামোয়া গায়ান ও প্রিন্স টাগোয়ে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৪৫০ ঘ. জুন ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।