ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

খেলা

টানা দ্বিতীয় জয় নাইট রাইডার্সের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১১
টানা দ্বিতীয় জয় নাইট রাইডার্সের

জয়পুর: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। লিগের ১২তম ম্যাচের খেলায় তারা নয় উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালসকে।

রাজস্থানের ছুঁড়ে দেওয়া ১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে কলকাতা।

রাজস্থান: ১৫৯/৪ (২০ ওভার)
কলকাতা: ১৬০/১ (১৮.৩ ওভার)

সাঁই মানসিংহ স্টেডিয়ামে টস জিতে শেন ওয়ার্নের দলকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানান কলকাতা অধিনায়ক গৌতম গম্ভীর। মাত্র ২৬ রানে ওপেনার অজিত পউনিকারের (৯) উইকেটটি তুলে নিয়ে শুরুতে রাজস্থানকে চাপে ফেলেন স্পিনার সাকিব আল হাসান। তবে রাহুল দ্রাবিড়, অশোক মিনারিয়া, শেন ওয়াটসন ও রস টেলরের ব্যাটে চার উইকেট হারিয়ে ১৫৯ রানের পুঁজি সংগ্রহ করে রাজস্থান।

৩৫ রানে অপরাজিত ছিলেন টেলর। এছাড়া রাহুল দ্রাবিড় ৩৫, মিনারিয়া ২৭ ও ওয়াটসন ২২ রান করেন।

সাকিব আল হাসান ও ইউসুফ পাঠান প্রত্যেকেই দুটি করে উইকেট দখল করেন।
 
জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৮ রানে ওপেনার মানভিন্দর বিসলার উইকেট হারালেও ক্যালিস ও গম্ভীরের ঝড়ো ব্যাটিংয়ে সহজ জয় তুলে নেয় কলকাতা।

৪৪ বলে ৭৫ রান করেন গম্ভীর। তার ইনিংসে ছিল ১১টি চার এক ছয়ের মার। অন্যদিকে ৬৫ বলে সাতটি চার ও দুই ছক্কায় ৮০ রান তোলেন জ্যাক ক্যালিস।

তিন ম্যাচ খেলে কলকাতা নাইট রাইডার্সের সংগ্রহ চার পয়েন্ট। দুই ম্যাচে জয় ও একটিতে হেরেছে তারা। তিন ম্যাচে প্রথম হারের স্বাদ নেওয়া রাজস্থানের সংগ্রহও চার।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ১৫ এপ্রিল, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।