ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

ফিল্ডিং কোচ জুলিয়ানের চাকরি থাকছে!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১১
ফিল্ডিং কোচ জুলিয়ানের চাকরি থাকছে!

ঢাকা: ফিল্ডিং কোচ জুলিয়ান ফাউন্টেনকে রেখে দিতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বেতনের বিষয়ে জুলিয়ান সামান্য ছাড় দিলেই চুক্তিবদ্ধ হতে রাজি আছে বিসিবি।



শুক্রবার বিসিবি মিডিয়া বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বাংলানিউজকে জানান,“জুলিয়ানের সঙ্গে আমাদের ফলপ্রসু আলোচনা হয়েছে। অর্থনৈতিক বিষয়ে বনাবনি হলে বোর্ড তাকে রেখে দিতে পারে। ”

১২ এপ্রিল বিসিবি কার্যনির্বাহী কমিটির সভা শেষে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, প্রধান কোচ জেমি সিডন্সের মতো ফিল্ডিং এবং বোলিং কোচকের চুক্তির মেয়াদও বাড়ানো হবে না। এই পদগুলোর জন্য শিগগিরই বিজ্ঞপন দিয়ে নতুন করে কোচ নিয়োগ দেওয়া হবে। পরের দিনই বিসিবি সভাপতি আ হ ম মোস্তফা কামাল এবং জালাল ইউনুসের সঙ্গে বৈঠকে বসেন জুলিয়ান। আলোচনায় দুই পক্ষই নিজেদের দিক থেকে ছাড় দিতে রাজি হয়। যদিও জুলিয়ানকে রেখে দেওয়ার বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে জানান জালাল ইউনুস।

আলোচনা ফলপ্রসু হলে ফিল্ডিং কোচের চুক্তি নবায়নে কোন শংসয় থাকার কথা নয়। এ বিষয়ে জানতে চাইলে বিসিবি প্রধান নির্বাহী মঞ্জুর আহমেদ বাংলানিউজকে জানান,“আলোচনা চলছে। অধিকাংশ বিষয়ে আমরা একমত হয়েছি। বেতনের বিষয়টাও দেখতে হবে। সে যে পরিমাণ বেতন চেয়েছে, সেটা আমাদের জন্য অনেক বেশি। যদি কমাতে রাজি হয় তবে চুক্তি হতে পারে। ”

নির্ভারযোগ্য সূত্র থেকে জানা গেছে, জুলিয়ানানের চুক্তি নবায়নের বিষয়টি নিশ্চিত হয়ে গেছে। কার্যকর করতে হলে নতুন করে চুক্তিবদ্ধ হতে হবে। আগের চুক্তির সঙ্গে কোন সম্পর্ক থাকবে না। বিসিবির এই শর্তে ফিল্ডিং কোচও রাজি হয়েছেন বলে সূত্র জানায়।

১৩ এপ্রিল অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা শেষ হওয়ার পর জেমি সিডন্সের সঙ্গে জুলিয়ানকেও বিদায়ী উপহার সামগ্রী দেন জাতীয় দলের ক্রিকেটাররা। ফিল্ডিং কোচও বিদায়ী সম্বোর্ধনা গ্রহণ করেন। দুই দিন পরে যখন খেলোয়াড়রা শুনতে পান জুলিয়ান তাদের সঙ্গে থাকছেন, তখন লজ্জায় পড়েন তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা তখন খেলোয়াড়দের এই বলে বিব্রতকর পরিস্থিতি থেকে মুক্তি দেন,“সংবাদ বিজ্ঞপ্তিতে ভুল ছিলো। জুলিয়ানকে বাদ দেওয়া হয়নি। ”

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।