ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

নতুন দায়িত্বে বুকানন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১১
নতুন দায়িত্বে বুকানন

ওয়েলিংটন: নিউজিল্যান্ড ক্রিকেট পরিচালক পদে নিয়োগ পেয়েছেন অস্ট্রেলিয়ার তিনবারের বিশ্বকাপ জয়ী কোচ জন বুকানন। দেশটির ক্রিকেটে পরিবর্তন আনার লক্ষ্যে শুক্রবার এই দায়িত্ব নেন সাবেক অসি কোচ।



নিউজিল্যান্ড ক্রিকেটের খোলনলচে পাল্টে দেবার উদ্যোগ নিয়েছেন বুকানন। যার মধ্যে রয়েছে ক্রিকেটারদের নিবিড় প্রশিক্ষণের আওতায় রাখা, প্রতিভা অন্বেষণ ও দল নির্বাচনের বিষয়টি দেখভাল করা।

বুকাননকে ক্রিকেট পরিচালক পদে নিয়োগের বিষয়টি নিশ্চিত করে নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী জাস্টিন ভন বলেন,“নিউজিল্যান্ড ক্রিকেটের জন্য জনে’র (বুকানন) নিয়োগের বিষয়টি খুবই আনন্দের। তিনি সুনামের সঙ্গে দীর্ঘদিন ধরেই ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ত এবং নিউজিল্যান্ড ক্রিকেটকে এগিয়ে নিতে অসাধারণ নেতৃত্ব দেবেন। ”

১৯৯৯-২০০৭ সাল পর্যন্ত আট বছর অস্ট্রেলিয়া ক্রিকেট দলের কোচ ছিলেন বুকানন। অস্ট্রেলিয়ার ক্রিকেট সোনালী পার করেছে তার সময়ে। টানা তিনটি বিশ্বকাপসহ একাধারে ১৬টি টেস্ট ও বিশ্বকাপের ২৩ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়ে অস্ট্রেলিয়া।

নতুন দায়িত্বকে ‘চ্যালেঞ্জিং রোল’ হিসেবে অভিহিত করে ৫৮ বছর বয়সী এই কুইন্সল্যান্ড কোচ বলেন,“নিউজিল্যান্ড ক্রিকেটের গর্বিত ইতিহাস রয়েছ এবং আমার জন্য নতুন দায়িত্ব সত্যিকার অর্থে সম্মানের। ”

সর্বশেষ ইংল্যান্ড দলের উপদেষ্টা হিসেবে কাজ করেন বুকানন এবং অ্যাসেজে ইংলিশরা অস্ট্রেলিয়ার বিপক্ষে সাফল্য পায়।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘন্টা, ১৫ এপ্রিল, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।