ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

পাক-ভারত দ্বিপক্ষীয় সিরিজ চান ওয়াকার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১১
পাক-ভারত দ্বিপক্ষীয় সিরিজ চান ওয়াকার

লাহোর: পাকিস্তান ও ভারতের মধ্যকার দ্বিপক্ষীয় ক্রিকেট সম্পর্ক পুনরায় শুরুর আহবান জানিয়ে পাকিস্তান কোচ ওয়াকার ইউনিস বলেছেন পাক-ভারত ক্রিকেট লড়াই অ্যাশেজের চেয়েও আকর্ষণীয়।

সাবেক এই পেস তারকা এমন সময় ক্রিকেট সম্পর্ক জোড়া লাগানোর আহবান জানান যখন দেশ দুটির সরকার দ্বিপক্ষীয় সিরিজ পুনরায় শুরুর ব্যাপারে উদ্যোগী হয়েছে বলে ধারণা করা হচ্ছে।



ওয়াকার বলেন,“পাকিস্তানের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, ভারতের সঙ্গে নতুন করে প্রতিদ্বন্দ্বীতা জমিয়ে তোলা। এর ফলে পুরো ক্রিকেট বিশ্বই লাভবান হবে। এই প্রতিদ্বন্দ্বীতা অ্যাশেজের চেয়েও আকর্ষণীয়। ”

তিনি আরো বলেন,“যদিও পাকিস্তান বিশ্বকাপের সেমিফাইনাল পর্যন্ত উঠেছিল। কিন্তু আমরা দেশে আন্তর্জাতিক ক্রিকেট খেলছি না, যেটা আমাদের জন্য উদ্বেগের। ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের মধ্যদিয়ে পাকিস্তানে আবারো আন্তর্জাতিক ক্রিকেটের পথচলা শুরু হতে পারে। ”

ক্রিকেট আবারো দুই দেশের সম্পর্কে সেতুবন্ধন গড়ে দিচ্ছে। বিশ্বকাপের সময় সেটা দুই দেশকে আরো কাছে টেনেছে মনে করেন পাকিস্তান কোচ।

ভারত- পাকিস্তান বিশ্বকাপ সেমিফাইনাল উপলক্ষ্যে ভারতীয় প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের আমন্ত্রণে গত ৩০ মার্চ ইউসুফ রাজা গিলানী মোহালিতে খেলা দেখতে যান। ওয়াকার বলছিলেন,“মোহালি সেমিফাইনাল উপলক্ষ্যে দুই দেশের প্রধানমন্ত্রী একসঙ্গে বসেছিলেন। বেশি করে এ ধরনের উপলক্ষ্য সৃষ্টি করতে পারলে ভারত ও পাকিস্তানের মানুষকে সেটা আরো কাছাকাছি নিয়ে যাবে।

একই সঙ্গে সেমিফাইনালে ‘চিরপ্রতিদ্বন্দ্বী’র কাছে হারের পরও, যেভাবে জনসাধারণ ক্রিকেটারদে বরণ করে নিয়েছে তা নতুন দিগন্তের সূচনা করেছে বলে মনে করেন ওয়াকার,“ ভারতের কাছে হেরে যাওয়ায় যদিও জনগণ হতাশ হয়েছিল, কিন্তু তারা দেশে ফেরার সময় আমাদেরকে স্বাগত জানিয়েছে। কারণ গ্রুপ ম্যাচ ও কোয়ার্টার ফাইনালে দল ভাল খেলেছে। ”

পারিপার্শ্বিক বৈরিতা এবং ক্রিকেটারদের স্পট ফিক্সিংয়ের মতো কেলেঙ্কারিতে বিপর্যস্ত পাকিস্তান বিশ্বকাপে আন্ডারডগ হিসেবে শুরু করলেও, অধিনায়ক আফ্রিদির নেতৃত্বে দারুণ খেলে। সেমিফাইনালে ভারতের কাছে ২৯ রানে হেরে প্রতিযোগিতা শেষ করে তারা।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘন্টা, ১৫ এপ্রিল, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।