ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

সাকিবকে হটিয়ে ওয়ানডের সেরা অলরাউন্ডার ওয়াটসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১১
সাকিবকে হটিয়ে ওয়ানডের সেরা অলরাউন্ডার ওয়াটসন

ঢাকা: বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান আইসিসির ওয়ানডে সেরা অলরাউন্ডারের জায়গাটি হারালেন। তার স্থান দখল করে নিয়েছেন অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন।



ওয়ানডে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে উঠে আসা ওয়াটসনের রেটিং পয়েন্ট ৪২৮। দ্বিতীয় স্থানে নেমে আসা সাকিবের পয়েন্ট এখন ৩৮৪।

আগে থেকেই সাকিবকে হটাতে মুখিয়ে ছিলেন ওয়াটসন। সবশেষ বাংলাদেশের সঙ্গে তিন-ম্যাচের সিরিজ খেলে লক্ষ্যে পৌঁছে যান এই অজি তারকা।

সদ্যসমাপ্ত বাংলাদেশ-অস্ট্রেলিয়ার একদিনের তিনম্যাচে নজরকাড়া পারফরম্যান্স দেখিয়েছেন ওয়াটসন। তিন ম্যাচে সংগ্রহ করেছেন ২৯৪ রান। এর মধ্যে দ্বিতীয় ম্যাচে রয়েছে অপরাজিত ১৮৫ রানের ইনিংস। এক ম্যাচে সর্বোচ্চ ১৫টি ছক্কা হাঁকানোর বিশ্ব রেকর্ডও গড়েছেন তিনি এই সিরিজেই।

তবে বল হাতে এতোটা সফল হননি ওয়াটসন, মাত্র তিনটি উইকেট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাকে।

আর পুরো সিরিজ জুড়েই সাকিব ছিলেন ফ্লপ।

আইসিসি র‌্যাংকিংয়ে ওয়ানডে ব্যাটসম্যান ও বোলারদের সেরা দশের তালিকায় সাকিব ছাড়া বাংলাদেশি আর কোনো ক্রিকেটারের জায়গা হয়নি। টেস্ট ব্যাটসম্যানদের সেরা দশের তালিকায়ও কেউ নেই। তবে টেস্ট অলরাউন্ডারদের তালিকায় তিন নম্বরে আছেন সাকিব। আর বোলারদের তালিকায় তার অবস্থান অষ্টম।

টেস্ট বোলারদের তালিকায় সাকিবের ঠিক পরে থাকলেও ওয়ানডে বোলারদের তালিকায় শীর্ষস্থানটা নিউজিল্যান্ড দলনেতা ড্যানিয়েল ভেট্টোরির দখলে। আর ওয়ানডে ব্যাটসম্যানদের তালিকায় সবার ওপরে আছেন দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘন্টা, ১৫ এপ্রিল, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।