ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

বোলিং, ফিল্ডিং নিয়ে চিন্তিত সাকিব!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১১

ঢাকা: প্রত্যশা অনুযায়ী ক্রিকেট খেলছে বাংলাদেশ তা কিন্তু বলেননি অধিনায়ক সাকিব আল হাসান। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজের শেষ ম্যাচে যেভাবে ব্যাটিং করেছে তার দল, সেটা ভবিষ্যতের জন্য শুভ ইঙ্গিত মনে করছেন।



সাকিবের মুখেই শোনাযাক,“আমরা কখনোই এক সঙ্গে তিনচারজন ব্যাটসম্যান ভালো করিনি। দেখা গেছে টপঅর্ডার ভালো করলে মিডলঅর্ডার বা নিচের দিকের ব্যাটসম্যানরা রান পায়নি। এই ম্যাচে আমাদের তিন থেকে চারজন ব্যাটসম্যান ভালো ব্যাটিং করেছেন। ধারাবাহিকতাটা রাখতে পারলে ভালো হবে। ”

ব্যাটিংয়ে যতটা ভালো খেলেছে, বোলিংয়ে ঠিক ততটাই দুর্বলাতা চোখে পড়েছে। বাংলাদেশ অধিনায়কও বোলিং নিয়ে চিন্তিত। “সত্যি কথা বলতে আমার মনে হয় না এই সিরিজে আমরা খুব একটা ভালো বল করেছি। বিশেষ করে শেষ দুটি ম্যাচে ভালো বোলিং করতে পারিনি। অন্যভাবে বললে ওয়াটসনের জন্যই এই সমস্যা হয়েছে। ও একাই যেভাবে খেলাটাকে প্রথম দিকে নিজেদের করে নিয়েছে, সেখান থেকে আমাদের পক্ষে ঘুরে দাঁড়ানো কঠিন ছিলো। তারপরেও অন্য সিরিজগুলোতে যেভাবে বোলিং করেছি এই সিরিজে তার ধারে কাছেও ছিলো না। আমার মনে হয় বোলিং নিয়ে কাজ করতে হবে। ”

উইকেটের সাহায্য না পেলে বাংলাদেশের বোলিংয়ে সব সময়ই ম্রিয়মান থাকে। বুধবারের ম্যাচেও তাই ছিলো। নিখাদ ব্যাটিং উইকেট হওয়ায় বোলারদের কেরামতি দেখানোর সুযোগ হয়নি। ফলে অনায়াসে খেলে ৩৬১ রান তুলে ফেলে অস্ট্রেলিয়া। “উইকেট থেকে আমাদের একটু সুবিধা লাগে। ফ্যাট উইকেটে বেশিরভাগ ক্ষেত্রে আমরা ব্যর্থ হই। এই জায়গাটাতে অবশ্যই কাজ করার সুযোগ আছে। আমাদের সমস্যা হলো প্রথম দশ ওভারের ভেতরে যখন স্পিনাররা চলে আসে বল করাটা কঠিন। অস্ট্রেলিয়া দলের দিকে তাকালে দেখা যাবে, ওদের স্পিন আসে ১৫ থেকে ২০ ওভার পরে। আমাদের আসলে ভিন্ন পরিস্থতি মোকাবেলা করতে হয়। সে কারণে একটু তো উইকেটের ওপর আস্থা রাখতেই হয়। ”

ফিল্ডিংয়েও আশানুরূপ পারফরমেন্স দেখাতে পারেনি বাংলাদেশ দল। ক্যাচ ফেলে দেওয়া। গ্যাপ দিয়ে বল বেরিয়ে যাওয়ায় ফিল্ডিং নিয়েও সতর্ক সাকিব। “এই সিরিজে আমাদের ফিল্ডিং অতটা ভালো হয়নি। ক্যাচ পড়েছে, গ্যাপ দিয়ে বল বেরিয়েছে। ”

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১১


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।