ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

গেইল, চন্দরপল, সারোয়ান বাদ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১১
গেইল, চন্দরপল, সারোয়ান বাদ

ঢাকা: বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়ার সময়, ওয়েস্ট ইন্ডিজ কোচ অটিস গিবসন সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন পাকিস্তানের বিপক্ষে সিরিজ শুরুর আগেই দলে পরিবর্তন আনা হবে। কোপটা পড়বে সিনিয়র ক্রিকেটারদের ওপর।

সত্যি সিনিয়রদের ছেটে ফেলা হয়েছে।

ক্রিস গেইল, শিবনারায়ন চন্দরপল এবং রামনরেশ সারোয়ানকে বাদ দিয়ে বৃহস্পতিবার ঘোষণা করা হয়েছে পাঁচ ম্যাচ একদিনের সিরিজের স্কোয়াড। তারুণ্য নির্ভর এই দল নিয়ে, ২১ এপ্রিল থেকে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজ খেলবে প্রথম দুই বিশ্বকাপ জয়ীরা।

১৩ সদস্যের দলে ফিরেছেন ডোয়াইন ব্রাভো। একদিনের সিরিজে অধিনায়ক ড্যারেন সামির সহযোগীও করা হয়েছে দ্রুত গতির এই বোলারকে। হাঁটুতে চোট পাওয়ায় বিশ্বকাপের মাঝ পথে দেশে ফিরে যেতে হয়েছিলো তাকে। একদিনের সিরিজ শেষে ভারতের প্রিমিয়ার লিগ আইপিএল এ খেলতে চেন্নাই সুপার কিংস এ যোগ দেবেন তিনি। ওই সময় পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

মুম্বাই ইন্ডিয়ানের খেলোয়াড় কিরণ পোলার্ড থাকছেন না একদিনের সিরিজে। আইপিএল খেলার কারণে তাকে পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। দেশটির ক্রিকেট বোর্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, তরুণদের প্রাধান্য দেওয়ায় গেইল, সারোয়ান এবং চন্দরপলকে স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে।

বর্ষীয়ানদের সঙ্গে দল থেকে ছিটকে পড়েছেন বাঁহাতি স্পিনার সোলেমান বেন, নিকিতা মিলার। উদীয়মান ক্রিকেটার মার্লন স্যামুয়েলস ও লেগ স্পিনার দেভেন্দ্র বিশুকে দলে রাখা হয়েছে। বিশু ইংল্যান্ডের বিপক্ষে অভিশেক ম্যাচে তিন উইকেট নিয়ে বিশ্বকাপে হইচই ফেলে দিয়েছিলেন।   অ্যান্থনি মার্টিনও ঢুকে পড়েছেন স্বপ্নের জাতীয় দলে। লিওয়ার্ড আইল্যান্ডের এই ক্রিকেটার ঘরোয়া লিগে পাঁচ ম্যাচ খেলে আট উইকেট নিয়েছেন, ইকোনোমি রেট হলো ২.৮২। অবৈধ বুকমার্কের সঙ্গে জড়িয়ে পড়ায় দুই বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন মার্লন স্যামুয়েল।

তারুণ্য নির্ভর দল নির্বাচন সম্পর্কে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক কেইড বাটস বলেছেন,“অভিজ্ঞ এবং তরুণদের প্রাধান্য দিয়ে দল গড়ার উদ্দেশ্য হলো, যাতে এই ক্রিকেটাররা আগামী পাঁচ থেকে দশ বছর খেলতে পারে। ”
ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: ড্যারেন সামি (অধিনায়ক), ডোয়াইন ব্রাভো (সহ-অধিনায়ক), দেভেন্দ্র বিশু, ড্যারেন ব্রাভো, কির্ক এডওয়ার্ড, অ্যান্থনী মার্টিন, রভি রামপাল, কেমার রোচ, আন্দ্রে রাসেল, মার্লন স্যামুয়েলস, লেন্ডেল সিমন্স, ডেভন স্মিথ ও ডেভন থমাস।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১১


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।