ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দ. আফ্রিকার দলে অস্ট্রেলিয়ার হাসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৫
দ. আফ্রিকার দলে অস্ট্রেলিয়ার হাসি মাইক হাসি

ঢাকা: ঘরের মাঠে আসন্ন বিশ্বকাপে নতুন ভূমিকায় দেখা যাবে মাইক হাসিকে। অস্ট্রেলিয়ার সাবেক এই মিডল অর্ডার ব্যাটসম্যান দক্ষিণ আফ্রিকার ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে তা নিশ্চিত করা ‍হয়েছে।

বিশ্বকাপের পুল ‘বি’ তে প্রোটিয়াদের প্রতিপক্ষ ভারত, ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড, পাকিস্তান, জিম্বাবুয়ে ও সংযুক্ত আরব আমিরাত। ফেব্রুয়ারির ১৫ তারিখে নিউজিল্যান্ডের হ্যামিল্টনে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচের মধ্য দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ভিলিয়ার্স-আমলারা।

৩৯ বছর বয়সী হাসির সঙ্গে প্রোটিয়া দলের এখনো চূড়ান্ত চুক্তি সম্পন্ন হয়নি। তবে, তা খুব দ্রুতই হবে বলে জানিয়েছেন দক্ষিণ আফ্রিকা দলের কোচ রাসেল ডমিনিগো। তিনি জানান, গত বিশ্বকাপেও ক্রিকেটারদের মানসিকভাবে দৃঢ় রাখার জন্য পরামর্শক নিয়োগ দেওয়া হয়েছিল।

ডমিনিগো আরও বলেন, ‘ব্যাটিং পরামর্শক হিসেবে যোগ দেওয়ার জন্য হাসির সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। অস্ট্রেলিয়ার কন্ডিশনের সঙ্গে হাসি সুপরিচিত। তিনি একজন অভিজ্ঞতাসম্পূর্ণ মিডল অর্ডার ব্যাটসম্যান। দলের ব্যাটসম্যানদের দিক নির্দেশনা দেওয়ার ক্ষেত্রে তিনি কার্যকরী ভূমিকা রাখতে পারবেন। ’

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার হয়ে ২০০৭ বিশ্বকাপজয়ী হাসি ২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। অজিদের হয়ে ১২,০০০ এর বেশি রান সংগ্রহ করেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘন্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।