ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়াকে হারানো সম্ভব: মুশফিক

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৫
অস্ট্রেলিয়াকে হারানো সম্ভব: মুশফিক

ঢাকা: জয় দিয়ে এগারোতম বিশ্বকাপের মিশন শুরু করেছে বাংলাদেশ। টাইগাররা ১০৫ রানের বিশাল ব্যবধানে আফগানদের হারিয়ে উড়ন্ত সূচনা করেছে।

এবারে টাইগারদের চোখ বিশ্বশিরোপার অন্যতম দাবিদার অস্ট্রেলিয়া ম্যাচের দিকে। সে ম্যাচেও জয় চায় লাল-সবুজের জার্সিধারীরা, এমনটি জানিয়েছেন বাংলাদেশ দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

প্রস্তুতি ম্যাচে বড় ইনিংস খেলতে না পারলেও আফগানদের বিপক্ষে মুশফিক খেলেছেন দৃষ্টিনন্দন একটি ইনিংস। যা তাকে করেছে ম্যাচ সেরা। ৫৬ বলে ৬টি চার আর একটি ছক্কা হাঁকিয়ে মুশফিক তার ইনিংসটি সাজান।

নিজেদের পরের ম্যাচে মুশফিক-সাকিব-তামিম-মাশরাফিরা নামবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ২১ ফেব্রুয়ারির সে ম্যাচেও জয় চায় টাইগাররা। এ প্রসঙ্গে মুশফিক বলেন, অস্ট্রেলিয়া বর্তমান ওয়ানডে ক্রিকেট ৠাংকিংয়ে এক নম্বরে রয়েছে। তাই তাদের  হারানোটা আমাদের সহজ হবেনা। তবে, আমি মনে করি সেটি সম্ভব।

মুশফিক আরও বলেন, একদিনের ম্যাচে বড় সুবিধা হচ্ছে, সেদিন যে দল ভালো খেলবে জয়টা তাদেরই প্রাপ্য। যে কেউ ম্যাচটি জিততে পারে। আয়ারল্যান্ড বড় রান তাড়া করে আসরের শক্তিশালী দল ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে। ২৫ বল হাতে রেখেই জয় পেয়েছে আইরিশরা।

নিজেদের ম্যাচ প্রসঙ্গে মুশফিক বলেন, সকলে ভেবে নিয়েছে অস্ট্রেলিয়া আমাদের খুব সহজেই হারিয়ে দেবে। তবে, আমরা যদি নিজেদের সেরাটা দিতে পারি তাহলে বড় ম্যাচে ভালো করব। আমরা সামেনের অস্ট্রেলিয়া, শ্রীলঙ্ক এবং ইংল্যান্ড এবং গ্রুপের বাকি দলগুলোর বিপক্ষে ম্যাচ নিয়ে ভাবছি। আফগানদের হারিয়ে আমাদের আত্মবিশ্বাসে জোড় এসেছে।

বিশ্বমঞ্চে নিজেদের প্রথম ম্যাচে জয়টিকে বেশ গুরুত্বের সঙ্গে নিয়েছেন মুশফিক। তার মতে, বড় আসরের প্রথম ম্যাচে জয় পেলে তা পরের ম্যাচে বড় কিছু করার আত্মবিশ্বাসের যোগান দেয়।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।