ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

লঙ্কানদের চমকে দিল জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫
লঙ্কানদের চমকে দিল জিম্বাবুয়ে হ্যামিল্টন মাসাকাদজা

ঢাকা: পরিত্যক্ত প্রথম প্রস্তুতি ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের করা ১৫৭ রানে সাত উইকেট নিয়ে শক্ত প্রতিদ্বন্দ্বীতার আভাস দিচ্ছিল জিম্বাবুয়ে। আজ সেটিকেও ছাড়িয়ে গেল।

গত দুই আসরের রানারআপ শ্রীলঙ্কাকে সাত উইকেটে হারিয়ে বড় চমকই উপহার দিল টেইলর-মাসাকাদজারা।

শ্রীলঙ্কার দেওয়া ২৮০ রানের লক্ষ্যে খেলতে নেমে ৩৫ রানেই দুই উইকেট হারিয়ে বসে জিম্বাবুয়ে। এর পরেই দৃশ্যপট বদলে যায়। তৃতীয় উইকেট জুটিতে ১২৭ রানের পার্টনারশিপ গড়েন হ্যামিল্টন মাসাকাদজা ও ব্রেন্ডন টেইলর।

টেইলর ৬৩ রান করে ফিরে গেলেও সিন উইলিয়ামসের সঙ্গে মাসাকাদজার অবিচ্ছিন্ন ১১৯ রানের পার্টনারশিপের ওপর ভর করে ২৮ বল হাতে রেখে সাত উইকেটের জয় তুলে নেয় জিম্বাবুয়ে। মাসাকাদজা  ১১৭ ও উইলিয়ামস ৫১ রানে অপরাজিত থাকেন।

লঙ্কান বোলারদের মধ্যে একটি করে উইকেট লাভ করেন নুয়ান কুলাসেকারা, সুরাঙ্গা লাকমাল ও দিশলান।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে দিমুথ করুণারাত্নে ও জিভান মেন্ডিজের ফিফটিতে আট উইকেটে ২৭৯ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। ওপেনার লাহিরু থিরিমান্নে ও তৃতীয় উইকেটে নামা মাহেলা জয়াবর্ধনের ব্যাট থেকে আসে ৩০ রান করে। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তিলেকারাত্নে দিলশানকে ব্যাটিংয়ে না নামালেও পরে তাকে বল হাতে দেখা যায়।

জিম্বাবুয়ের হয়ে উইলিয়ামস একাই নেন তিন উইকেট। এছাড়াও একটি করে উইকেট লাভ করেন পানইয়াঙ্গারা, তাওয়ান্ডা মুপারিয়া, প্রসপার উতসেয়া ও সোলোমন মায়ার।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘন্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।