ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্টেট ইউনিভার্সিটিকে সেমিতে তুললেন মাহি

স্পোর্টস টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৫
স্টেট ইউনিভার্সিটিকে সেমিতে তুললেন মাহি

ঢাকা: মোহম্মদপুরের ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) এর খেলার মাঠে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্ত:বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতায় শেষ আটের তৃতীয় আর দিনের প্রথম ম্যাচে জয় পেয়েছে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

মাহির অলরাউন্ড পারফর্মে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে ৮ উইকেটে হারিয়ে সেমির টিকিট নিশ্চিত করে স্টেট ইউনিভার্সিটি।



টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় স্টেট ইউনিভার্সিটি। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মানারাত তাদের ৭ উইকেট হারিয়ে তোলে ১২৫ রান। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান আসে বাবুর ব্যাট থেকে। তিনি ২২ বলে ৪টি চার আর একটি ছক্কায় তার ইনিংসটি সাজান।

এছাড়া ২৬ রান করেন ফয়েজ আর ১৭ বলে ২৫ রান করেন ওপেনার সজীব। স্টেট ইউনিভার্সিটির মাহি ৪ ওভার বল করে ৮ রান খরচায় তিনটি উইকেট তুলে নেন।

১২৬ রানের টার্গেটে খেলতে নেমে ১৭.৫ ওভারে মাত্র দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় স্টেট ইউনিভার্সিটি। জয়ী দলের মাহি বোলিংয়ের পর ব্যাটেও ঝড় তোলেন। এ ওপেনার ৪১ বলে ৫টি চার আর দুটি ছয়ের সাহায্যে করেন ৫০ রান।

এছাড়া দলের বড় জয়ে ভূমিকা রাখেন তিন নম্বরে নামা পলাশ। তিনি ৩৫ বল মোকাবেলা করে ৫টি চারের সহায়তায় ৩৯ রান করে অপরাজিত থাকেন। আর চার নম্বরে নামা মেহেদী ১২ বলে দুটি চার ও একটি ছয়ে ২১ রান করে অপরাজিত থাকেন।

ম্যাচ সেরার পুরস্কার উঠে স্টেট ইউনিভার্সিটির মাহির হাতে।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ক্রিকেটের মাধ্যমে সৌহার্দ্য সৃষ্টির লক্ষ্যে শুরু হয়েছে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ ক্রিকেটে। আর এ টুর্নামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত আছে বাংলানিউজটোয়েন্টিফোর।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ০৭ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।