ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ভিভের চোখে বিশ্বকাপের সেরা দশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৫
ভিভের চোখে বিশ্বকাপের সেরা দশ স্যার ভিভিয়ান রিচার্ডস

ঢাকা: আর মাত্র নয় দিন পরেই শুরু হচ্ছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসর ক্রিকেট বিশ্বকাপ। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে ‍অনুষ্ঠিত একাদশ বিশ্বকাপে বসবে তারার মেলা।

যেখানে ব্যাটিং ও বোলিং পারফরম্যান্স প্রদর্শন করে ক্রিকেটাররা মাতাবেন পুরো বিশ্ব।

এদিকে এবারের বিশ্বকাপকে সামনে রেখে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার স্যার ভিভিয়ান রিচার্ডস সেরা দশ ক্রিকেটারের প্রসঙ্গ উল্লেখ করেছেন, যাদের পারর্ফমে উজ্জ্বল থাকতে পারে বিশ্ব ক্রিকেটের এ আসর।

এবি ডি ভিলিয়ার্স: সম্প্রতি সে একদিনের ম্যাচে দ্রুত সেঞ্চুরির রেকর্ড গড়েছে। তার ব্যাটিং দেখলে আমার ব্যাটিংয়ের কথা মনে পড়ে। সে ক্রিজে নিজেকে সেট করে খেলে। তার খেলার ধরণ বিশ্বকাপে ভালো খেলায় সাহায্য করবে।

বিরাট কোহলি: অন্য এক ব্যাটসম্যান হিসেবে আমি কোহলিকে দেখি। অসাধারণ প্রতিভাবান একজন ব্যাটসম্যান। সে টেস্টের মত সীমিত ওভারেও নিজেকে প্রমাণ করেছে। আশা করি বিশ্বকাপে তার পারফর্ম ভালো থাকবে।

ক্রিস গেইল: আক্রমণাত্বক ব্যাটিং যদি বোঝানো হয় তবে গেইলকে ছাড়া তা অসম্ভব। তার দিন থাকলে বোলারদের সেদিন দুঃস্বপ্ন হয়। সে একজন ম্যাচ উইনারও। বিশ্বকাপের তার পারর্ফম নজর কাড়বে।

স্টিভেন স্মিথ: বর্তমান বিশ্বে যদি শীর্ষ ব্যাটসম্যানদের তালিকা করা হয় তাহলে সেখানে স্মিথ থাকবে। আর দিন দিন সে তার ক্যারিয়ারে উন্নতি করে যাচ্ছে। সে অস্ট্রেলিয়ার ‍অধিনায়কও হয়েছে। বিশ্বকাপে সে অবশ্যই ভালো করবে।

গ্লেন ম্যাক্সওয়েল: অজি দলকে একধাপ এগিয়ে রাখে ম্যাক্সওয়েল। তার ভেতর অসাধারণ প্রতিভা রয়েছে। তবে সে সব সময় তা প্রকাশ করে না। কিন্তু নির্দিষ্ট দিনে সেই সেরা।

ব্রেন্ডন ম্যাকালাম: আরেকজন গতিময় ক্রিকেটার নিউজিল্যান্ডের অধিনায়ক ম্যাকালাম। তার খেলা দেখে আমি মুগ্ধ হয়ে যাই। আর ঘরের মাঠে সেতো অসাধারণ। এবারের আসরে সে নিজেকে মেলে ধরবে।

কুমার সাঙ্গাকারা: সাঙ্গকারা গত কয়েকটি বিশ্বকাপে অংশ গ্রহন করেছে। আমার মনে হয় গত কয়েক বছরে তার থেকে ভালো ক্রিকেট জানা খেলোয়াড় নেই। সে টেস্ট ও একদিনের ম্যাচে ধারাবাহিক স্কোর করে যাচ্ছে। আশা করি বিশ্বকাপে সে নিজের সেরাটা মেলে ধরবে।

ডেল স্টেইন: বর্তমান ক্রিকেটে যদি বোলারদের নাম নেয়া হয় তাহলে স্টেইনের নাম প্রথম কাতারে আসবে। আর আমার মতে সেই বর্তমানে সেরা ফাস্ট বোলার। তার খেলায় ধারাবাহিকতা ও আক্রমণাত্বক মনোভাব রয়েছে। বিশ্বকাপে তার উজ্জ্বল পারর্ফম দর্শকদের নজর কাড়বে।

মোহাম্মদ ইরফান: সাত ফুট লম্বা একজন বোলারকে দর্শকরা নজরে রাখবে। তার বাউন্সি বল বিশ্বকাপে অজিদের মাঠে ব্যাটসম্যানদের সমস্যার কারণ হবে। বিশ্বকাপে পাকিস্তান দল তার দ্বারা উপকৃত হবে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।