ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আবারো পিসিবির হাস্যকর অন্যায় আবদার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৫
আবারো পিসিবির হাস্যকর অন্যায় আবদার ছবি : সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপের পর এপ্রিল মাসে পাকিস্তান ক্রিকেট দলের বাংলাদেশ সফরে নিয়ে শুরু হয়েছে কথার লড়াই। পাকিস্তান ক্রিকেট বোর্ডের দেওয়া শর্ত নিয়ে সোমবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন কড়া মন্তব্য করেছিলেন।



বয়স ভিত্তিক দল পাঠানোর জন্যেও জুড়ে দিয়েছেন নানারকম শর্ত।

তবে এ নিয়ে তর্ক যুদ্ধে পিছিয়ে নেই পিসিবিও। তারা যেন আসন্ন সফর নিয়ে বিসিবিকে বেকায়দায় ফেলার মিশনে নেমেছে। বিসিবি বেকায়দায় ফেলে আদায় করে নিতে চাইছে তাদের অন্যায় আব্দারগুলো।

মাঠের খেলা পড়ে হলেও, দুই বোর্ডের কথার খেলা ইতোমধ্যেই জমে উঠেছে। ২০১১ সালে বাংলাদেশ সফরে এসেছিল পাকিস্তান। আর ফিরতি সফরে পাকিস্তান যাবার কথা ছিলো টাইগারদের। তবে, এরই মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড পাকিস্তানে নিরাপত্তার বিষয়টি ভেবে পাকিস্তান সফরে দল পাঠাননি। তাই, ফিরতি সফরটি আয়োজন করতে পারেনি পিসিবি।

যার কারণে এবারের সফরকে ‘টেকনিক্যালি’ পাকিস্তানের হোম সিরিজ বলতে চাইছে পিসিবি। আর শুধু তাই নয়, যেহেতু এটি পাকিস্তানের হোম সিরিজের বলে মানছে পাকিস্তান ক্রিকেট বোর্ড, তাই আয়ের লভ্যাংশ দাবি করছে তারা।

এরই প্রেক্ষিতে পিসিবির চিফ অপারেটিং অফিসার সুবহান আহমেদ অদ্ভুত এক দাবি করে বসেছেন। তার দাবি ২০০৮ সালে বিসিবিও অর্থ নিয়েছিল বাংলাদেশের পাকিস্তান সফরের জন্যে। এছাড়া তিনি আরো দাবি করেছেন হিসাব অনুসারে এপ্রিলে আসন্ন সিরিজটিও নাকি পাকিস্তানের হোম সিরিজ।

এই নিয়ে বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন সুজনের মতামত জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি এখন বোর্ড প্রেসিডেন্ট দেখছেন, তিনিই এ বিষয়ে মতামত দেবেন।

উল্লেখ্য, আগামী ১০ এপ্রিল থেকে ৭ মে বাংলাদেশে সফর করার কথা পাকিস্তান ক্রিকেট দলের। যদিও, এখনও কোনো সফর সম্পর্কে নিশ্চয়তা দেয়নি পিসিবি।

বাংলাদেশ সময়: ০১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।