ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ঘুরে দাঁড়ানোর চেষ্টায় চট্টগ্রাম বিভাগ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৫
ঘুরে  দাঁড়ানোর চেষ্টায় চট্টগ্রাম বিভাগ

ঢাকা: ১৬তম ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের খেলায় চট্টগ্রাম বিভাগ তৃতীয় দিন শেষে রাজশাহী বিভাগের চেয়ে সাত রানে পিছিয়ে আছে। দিন শেষে দ্বিতীয় ইনিংসে চট্টগ্রাম বিভাগের সংগ্রহ পাঁচ উইকেটে ১৯৫ রান।



দিন শেষে ৫৭ রান নিয়ে নাজিমউদ্দিন এবং নাইম ইসলাম ১২ রানে অপরাজিত আছেন। এর আগে রাজশাহী বিভাগ তাদের প্রথম ইনিংসে ৪১১ রানে অল আউট হয়ে যায়।

মঙ্গলবার মিরপুরে রাজশাহী বিভাগের চেয়ে ২০২ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে চট্টগ্রাম বিভাগ। কিন্তু স্কোর বোর্ডে কোন রান যোগ না করেই সফিউল ইসলামের বলে আউট হয়ে যান চট্টগ্রামের ওপেনার মাহবুবুল করিম।

দ্বিতীয় উইকেটে ৫৫ রানের পার্টনারশিপ গড়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন ইরফান শুক্কুর এবং জসীম উদ্দিন। কিন্তু ব্যক্তিগত ২১ রান করা  ইরফানের উইকেট তুলে নিয়ে আবারো ব্রেক থ্রু এনে দেন সফিউল ইসলাম।

এরপর জসীম উদ্দিন এবং আব্দুল্লাহ মামুনও ৫২ রানের পার্টানারশিপ গড়লে স্বস্তি ফিরে আসে চট্টগ্রামের ড্রেসিংরুমে। কিন্তু ৬১ রান করে দলীয় ১০৭ রানে মুক্তার আলীর বলে  জসীম বোল্ড হলে তৃতীয় উইকেট হারায় চট্টগ্রাম।

তবে ১৩৪ রানের মধ্যে পাঁচটি উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় চট্টগ্রাম বিভাগ। কিন্তু অধিনায়ক নাজিম উদ্দিন এবং নাইম ইসলাম ষষ্ঠ উইকেটে ৬১ রান যোগ করে পরিস্থিতি সামাল দেন।

এর আগে  আগের দিনের সাত উইকেটে ৩৭৯ রান নিয়ে ব্যাটিং শুরু করে। আগের দিনের দুই অপরাজিত ব্যাটস্যমান সানজামুল এবং মুক্তার আলী দুজনেই সেঞ্চুরির সম্ভাবনা নিয়ে মাঠে নামেন। কিন্তু ৯৬ রান করে মুক্তার দলীয় ৩৯৭ রানে আউট হলে অষ্টম উইকেট হারায় রাজশাহী। অন্যদিকে সানজামুল ইসলাম ৮৮ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন। চট্টগ্রাম বিভাগের ইফতেখার রনি ১১২ রানে নেন আট উইকেট।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad