ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কিংবদন্তিদের কাতারে কোহলি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৫
কিংবদন্তিদের কাতারে কোহলি! বিরাট কোহলি

ঢাকা: ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলিকে ওয়ানডে ব্যাটিং লিজেন্ড হিসেবে আখ্যায়িত করেছেন ওয়েস্ট ইন্ডিজ দলের কিংবদন্তি ক্রিকেটার ভিভ রিচার্ডস। তার মতে, ইতোমধ্যেই সীমিত ওভারের ক্রিকেটে কোহলি নিজেকে সেরা ব্যাটসম্যানদের কাতারে নিয়ে গেছেন।



উইন্ডিজ দলের ১৯৭৫ ও ১৯৭৯ বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন রিচার্ডস। খেলোয়াড়ি জীবনে ক্যারিবীয় দলের অবিচ্ছেদ্য সদস্য ছিলেন। রিচার্ডস ছাড়াও ক্যারিবীয় দলের ক্লাইভ লয়েড, ব্রায়ান লারা, ক্রিস গেইল নিজেদের ব্যাটিং সত্ত্বার জানান দিয়েছেন। আশির দশকে ভয়ঙ্কর ব্যাটসম্যানদের মধ্যে রিচার্ডস ছিলেন অন্যতম।

রিচার্ডস বলেন, ‘আমাকে ওয়ানডে ব্যাটিং লিজেন্ডদের তালিকা করতে বলা হলে তরুণ কোহলিকেই বেছে নিব। আমার চোখে সে এরই মধ্যে লিজেন্ড হিসেবে প্রতিষ্ঠিত। যদিও তার ক্যারিয়ারের এখনো লম্বা সময় বাকি। আত্মবিশ্বাসটাই তাকে অন্যদের থেকে এগিয়ে রেখেছে। একজন পরিপূর্ণ ব্যাটসম্যান বলতে যা বোঝায় তার সবটাই কোহলির মধ্যে বিদ্যমান। ’

ক্যারিবীয় ব্যাটিং লিজেন্ড আরো বলেন, ‘ক্যারিয়ারের শুরু থেকে আজ অবধি কোহলি যেভাবে ব্যাটিং করে যাচ্ছে তা সত্যিই অসাধারণ। ওয়ানডে ব্যাটিংয়ে তার ধারাবাহিক সাফল্য অবাক করার মতো। আশা করছি, সে প্রতিনিয়তই উন্নতি করে যাবে এবং অর্জনের খাতায় আরো অনেক সাফল্য যোগ করতে পারবে। ’

উল্লেখ্য, ২৬ বছর বয়সী কোহলি এ পর্যন্ত ১৫০টি ওয়ানডে ম্যাচ খেলে ৫১.৫০ গড়ে ৬২৩২ রান সংগ্রহ করেছেন। ৩৩টি ফিফটির পাশাপাশি ২১টি সেঞ্চুরি করেছেন এ ডানহাতি ব্যাটসম্যান।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘন্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।