ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শাহরিয়ার নাফিসের ডাবল সেঞ্চুরিতে বরিশালের লিড

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৫
শাহরিয়ার নাফিসের ডাবল সেঞ্চুরিতে বরিশালের লিড

ঢাকা: জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তৃতীয় দিন শেষে খুলনা বিভাগের বিপক্ষে ২২৪ রানের লিড নিয়েছে বরিশাল। দ্বিতীয় ইনিংসে বরিশালের সংগ্রহ ৪ উইকেটে ৩৪৩ রান।



বিকেএসপির ২ নম্বর মাঠে প্রথম ইনিংসে বরিশালের চেয়ে ১১৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে খুলনা। দলীয় ৮০ রানে ব্যক্তিগত ৩১ রান করে সাজঘরে ফেরেন অভিষেক মিত্র (৩১)। এরপর তিন নম্বরে ব্যাটিংয়ে নামা ফজলে রাব্বিকে নিয়ে ব্যাটিং তান্ডব চালান শাহরিয়ার নাফিস। এদিন ফাস্ট ক্লাস ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পান জাতীয় দলের সাবেক এই ওপেনার।

আউট হওয়ার আগে ৩০৭ বলে ২১৯ রান করেন নাফিস। ৩০টি চারের সাহায্যে ইনিংসটি সাজান এ বাঁহাতি। নাফিসের সাথে জুটি বাঁধা ফজলে রাব্বি ৭৪ রান করে রবিউল ইসলামের বলে আউট হন। দ্বিতীয় উইকেট জুটিতে তারা দুজন যোগ করেন ২৩৮ রান।

রাব্বির বিদায়ের পর সাজঘরে ফেরেন শাহরিয়ার নাফিসও। আর দিনের শেষ ওভারে রান আউট হয়েছেন আল-আমিন (১০)। সোহাগ গাজী (০) ও মোসাদ্দেক হোসেন ১ রানে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করেছেন।

এর আগে ম্যাচের দ্বিতীয় দিনে ইমরুল কায়েসের অনবদ্য ১৬৬ রানে ভর করে প্রথম ইনিংসে ৩৯০ রান তোলে খুলনা। জবাবে বরিশালের প্রথম ইনিংস শেষ হয় ২৭১ রানে। ১১৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা বরিশালের লিড এখন ২০০ রানের।
 
বিকেএসপির ২ নম্বর মাঠে সোমবার আগের দিনের দুই উইকেটে ৭৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে আব্দুর রাজ্জাকের দল। ইমরুল কায়েস একাই টেনে উপরে তোলেন খুলনাকে। ২৯৩ বলে ২৬টি চার ও ৩টি ছক্কায় ১৬৬ রান করেন ইমরুল কায়েস।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ০৩ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।