ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রনির ডাবল সেঞ্চুরিতে শক্ত অবস্থানে ঢাকা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৫
রনির ডাবল সেঞ্চুরিতে শক্ত অবস্থানে ঢাকা রনি তালুকদার

ঢাকা: রনি তালুকদারের ডাবল সেঞ্চুরিতে ১৬ তম ওয়ালটন জাতীয় লিগের প্রথম রাউন্ডের ম্যাচে শক্ত অবস্থানে পৌঁছে গেছে ঢাকা বিভাগ।   দ্বিতীয় দিন শেষে  ঢাকা বিভাগের সংগ্রহ চার উইকেটে ৫৯১ রান।

বরিশাল ডিভিশনের বিপক্ষে  ৪৫২  রানে এগিয়ে আছে ঢাকা বিভাগ।

প্রথম দিনের বিনা উইকেটে ১৮০ রান নিয়ে  সোমবার দিন শুরু করে ঢাকা বিভাগ। আগের দিনের ব্যক্তিগত ১০৩ রান নিয়ে ব্যাট করতে নামেন রনি। তার সঙ্গে ছিলেন আরেক ওপেনার আব্দুল মজিদ। দলীয় ১৯৭ রানের আব্দুল মজিদ ব্যক্তিগত ৭৬ রান করে কামরুল ইসলামের বলে আউট হলে প্রথম উইকেট হারায় ঢাকা বিভাগ।

তবে দ্বিতীয় উইকেটে  রনি এবং রাকিবুল হাসান অসাধারণ খেলে যোগ করেন ২২৬ রান।   রনি ২৬ চার এবং তিন ছয়ে ২৬৬ বলে ২২৭  রান করে ফরিদ উদ্দিন মাসুদের বলে আউট হলে দলীয় ৪২৩ রানে  দ্বিতীয় উইকেট হারায় ঢাকা।

তবে রাকিবুল হাসানও খেলেছেন ১৪৫ রানের অনবদ্য একটি ইনিংস।   দলীয় ৫১০ রানের মাথায় রাকিব আউট হলে তৃতীয় উইকেট হারায় ঢাকা। তবে রাকিব এবং শুভাগত হোম তৃতীয় উইকেটে ৮৭ রান যোগ করেন।

এদিন ঢাকা বিভাগের ব্যাটস্যমানেরা সাবলীল ব্যাটিং করেছেন। চতুর্থ উইকেটেও শুভাগত হোম এবং তাইবুর পারভেজ ৮১ রানের পার্টনারশিপ করলে  রানের নীচে চাপা পড়ে খুলনা।

তবে শুভাগত দিনের শেষ বলে ৪০ রান করে হিট উইকেট হলেও তাইবুর পারভেজ অপরাজিত আছেন ৮৫ রানে।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।