ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আনজুমের অলরাউন্ড পারফর্মে ইউল্যাবের জয়

স্পোর্টস টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৫
আনজুমের অলরাউন্ড পারফর্মে ইউল্যাবের জয় ছবি: সংগৃহীত

ঢাকা: বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ক্রিকেটের মাধ্যমে সৌহার্দ্য সৃষ্টির লক্ষ্যে শুরু হওয়া অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ ক্রিকেটের শনিবারের প্রথম খেলায় মুখোমুখি হয়েছিল ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) ও ইস্টার্ন ই‌উনিভার্সিটি।

এই টুর্নামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত আছে বাংলানিউজটোয়েন্টিফোর, দ্যা ইন্ডিপেন্ডেন্ট, যমুনা টিভি ও রেডিও স্বাধীন।



মোহম্মদপুরের রামচন্দ্রপুরে অবস্থিত ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) এর খেলার মাঠে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্ত:বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতার এ ম্যাচে ৮৮ রানের জয় পেয়েছে ইউল্যাব।

টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ইউল্যাব। নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ১৯৬ রানের পাহাড় গড়ে ইউল্যাব। দলের বড় সংগ্রহে ভূমিকা রাখেন আনজুম। ইউল্যাবের এ ব্যাটসম্যান করেন ৯৭ রান। শতক থেকে তিন রান দূরে থাকতে আউট হওয়া আনজুম ৬১ বল খেলে ৯টি চার আর দুটি ছয়ে তার ইনিংসটি সাজান।

ইউল্যাবের হয় ওপেনিংয়ে নামা হাসানুজ্জামান ২৩ বলে দুটি ছয় আর সমান চারে করেন ৩৩ রান। এছাড়া আরেক ওপেনার নোমান ৭ বলে চারটি চারে করেন ১৭ রান। চার নম্বরে নামা আইজাল ২৮ বলে চারটি চার হাঁকিয়ে করেন অপরাজিত ৩৩ রান।

১৯৭ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ইস্টার্ন ই‌উনিভার্সিটির ১০৮ রান তুলতেই ইনিংস থেমে যায়। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তারা এ রান তোলে।

ইস্টার্ন ই‌উনিভার্সিটির হয়ে সর্বোচ্চ রান আসে ওপেনিংয়ে নামা কামরুলের ব্যাট থেকে। ২৯ বলে ২৭ রান করেন কামরুল। এছাড়া রিফাত ১৮, শাকিল ১৬ এবং ফাহাদ, রাসেল, রাব্বি প্রত্যেকে করেন ১১ রান।

ইউল্যাবের ব্যাটিংয়ে আনজুম বড় ভূমিকা রাখার পর বোলিংয়েও সাফল্য দেখান তিনি। ৪ ওভার বল করে এক মেডেনসহ ১৭ রান খরচায় ৩ উইকেট তুলে নেন এ অলরাউন্ডার। এছাড়া ৪ ওভারে ১৭ রান দিয়ে ৪টি উইকেট দখল করেন মাহাবুব।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ২৪ জানুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।