ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলানিউজকে মাশরাফি

মন বলছিল ভারতকে হারানো সম্ভব

তৌহিদুল আলম, স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫
মন বলছিল ভারতকে হারানো সম্ভব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন শেষ। বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং কোচ চন্ডিকা হাতুরেসিংহে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ড্রেসিংরুমের দিকে হাঁটতে শুরু করলেন।

এরই মধ্যে বেশ কয়েকজন সংবাদ কর্মী ঘিরে ধরলেন মাশরাফি বিন মুর্তজাকে।

মাশরাফিও কথা বললেন, ছবি তুললেন। এরই ফাঁকে কিছু সময় কথা হলো বাংলানিউজের সঙ্গে। মাশরাফি স্মৃতি হাতড়ে ফিরে যান শৈশবে। ৯২ এর বিশ্বকাপ সেমিফাইনালে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কথা স্মরণ করলেন, সে ম্যাচ দিয়েই তিনি বিশ্বকাপের আমেজ টের পেয়েছিলেন প্রথম। ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ওয়াসিম আকরামের বোলিংয়ের কথাও মনে করলেন।

২০০৭ বিশ্বকাপে বাংলাদেশ অনেকটাই বলে কয়ে ভারতকে হারিয়েছিল। সে ম্যাচের নায়ক মাশরাফি। ম্যাচের আগেই ড্রেসিংরুমে সে সময়ের অধিনায়ক হাবিবুল বাশার সুমনকে বলেছিলেন টসে জিতে ফিল্ডিং নিলে ভারতকে হারানো সম্ভব। সে কথা মনে করিয়ে দিতেই মাশরাফি বলেন ‘আসলে আমার মনে হয়েছিল কিছু একটা হবে, তাছাড়া আগের দিন রানা (প্রয়াত ক্রিকেটার মাঞ্জারুল রানা) দুর্ঘটনায় মারা যায়। কিছু একটা করতে চেয়েছিলাম। আর সেদিন আসলে যেমন চেয়েছিলাম তেমনটাই হচ্ছিল। ’

এবারের বিশ্বকাপ নিয়েও কথা বললেন তিনি। তার চোখে হাশিম আমলায় এবারের বিশ্বকাপের তারকা হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানালেন নড়াইল এক্সপ্রেস। তবে তার সম্ভাব্য তালিকায় আরো আছেন অস্ট্রেলিয়ার ওয়ার্নার এবং আরেক দক্ষিণ আফ্রিকান এবি ডি ভিলিয়ার্স।

কথা বলতে বলতেই আরো বেশ কিছু ভক্ত ঘিরে ধরলেন  সাদাসিধে এই ক্রিকেটারকে। মাশরাফিও তাদের সঙ্গে ছবি তুলে, অটোগ্রাফ দিয়েই মেটালেন তাদের আবদার।

বাংলাদেশ সময়: ১৭০৮ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।