ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বলের আঘাতে আহত সিগাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫
বলের আঘাতে আহত সিগাল ছবি : সংগৃহীত

ঢাকা: অস্ট্রেলিয়ান ক্রিকেট মাঠে সাধারণ একটি ব্যাপার হচ্ছে সিগাল। এমন কোন কোন খেলা নেই যেখানে সামুদ্রিক এ পাখিটিকে দর্শক দেখবে না।

তবে দুঃসংবাদ হচ্ছে এখন ক্রিকেট মাঠেও সিগাল নিরাপদ না।

অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগ বিগ ব্যাশে পার্থ স্কোচার্স ও মেলবোর্ন স্টারর্সের ম্যাচের ১৭তম ওভারে স্কোচার্স অধিনায়ক অ্যাডাম ভোজাস ব্যাটিং করছিলেন। ভোজাসের দিকে বল করলেন ক্লিন্ট ম্যাককে, আর স্কোচার্স অধিনায়কও বল মারলেন সজোড়ে।

তবে লেগ সাইডে ফিল্ডিংয়ে থাকা রব কুইনলির কাছে বল যাওয়ার আগে বল আঘাত করে বসে থাকা একটি সিগালের গায়ে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়ে পাখিটি। ফিল্ডিংয়ে থাকা কুইনলি পাখিটিকে হাতে নিয়ে বাউন্ডারির ওপারে রেখে আসেন।

এদিকে আশার কথা হচ্ছে ঐ ওভারের এক বল পরেই সিগালটি আবারো মাটি থেকে উঠে দাঁড়ায়। সেই সঙ্গে পুরো স্টেডিয়ামের দর্শন যায় সিগালটির উপর। সবাই এক সঙ্গে করতালিও বাজান।

গত ২৫ নভেম্বর অস্ট্রেলিয়ান ঘরোয়া লিগে শেন অ্যাবোটের বাউন্সি বলে আঘাত পান ব্যাটিংয়ে থাকা ফিল হিউজ। পরে দুই দিন কোমায় থাকার পর তিনি মারা যান। হয়তো পুরো স্টেডিয়াম সে কথাটিই আবারো স্মরণ করেছিল।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।