ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সানরাইজারসের বোলিং কোচ হলেন মুরালিধরন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫
সানরাইজারসের বোলিং কোচ হলেন মুরালিধরন মুত্তিয়া মুরালিধরন

ঢাকা: শ্রীলঙ্কার সাবেক অফস্পিনার মুত্তিয়া মুরালিধরনকে সানরাইজারস হায়দ্রাবাদের বোলিং কোচ করা হয়েছে। সেই সঙ্গে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০১৫ মৌসুমে এ কিংবদন্তিকে দলের পরামর্শকও করা হয়েছে।



৪২ বছরের এ অভিজ্ঞ তারকা আইপিএল এ চেন্নাই সুপার কিংস, কোচি তুসকার্স কেরালা ও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে ৬৬টি ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ২৬.৯২ গড়ে ৬৩টি উইকেট পেয়েছেন। আর ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত চেন্নাইয়ে থাকা কালে ৪৬ ম্যাচে ৫২ উইকেট পেয়েছিলেন। তার সময় দলটি ২০১০ মৌসুমে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছিল।

২০১১ সালে মুরালি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন, যেখানে তার ঝুলিতে আছে সব ধরণের ফরম্যাট মিলিয়ে রেকর্ড ১৩৪৭ উইকেট। তবে তিনি ধারাবাহিকভাবে বিশ্ব ক্রিকেটে ফ্রাঞ্চাইজি ভিত্তিক খেলাগুলো খেলেছেন। এর মধ্যে তিনি বিগ ব্যাশের দল মেলবোর্ন রেনেগার্ডস ও ক্যারিবীয়ান লিগ জ্যামাইকা তালাওয়াসে খেলেছেন।

এদিকে আইপিএলের দল ব্যাঙ্গালুরে ২০১৪ মৌসুম হতাশায় কেটেছে মুরালির। সেবার তিনি মাত্র পাঁচটি ম্যাচ খেলেছেন। পরে তিনি সকল ধরনের ক্রিকেট থেকে অবসরে যান। আর গত জুনে অস্ট্রেলিয়ার কোচিং পরামর্শক হিসেবে যোগ দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।