ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভিলিয়ার্সকে অ্যান্ডারসনের অভিনন্দন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৫
ভিলিয়ার্সকে অ্যান্ডারসনের অভিনন্দন এবি ডি ভিলিয়ার্স

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ৩১ বলে সেঞ্চুরি করে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে দ্রুততম সেঞ্চুরিয়ান হয়েছেন এবি ডি ভিলিয়ার্স। অসাধারণ এ কীর্তির জন্য দক্ষিণ অাফ্রিকান ব্যাটসম্যানকে অভিনন্দন জানিয়েছেন নিউজিল্যান্ডের কোরি অ্যান্ডারসন।



অ্যান্ডারসন বলেন, ‘দক্ষিণ অাফ্রিকার অধিনায়ক সত্যিই একটি অবিশ্বাস্য ও অসাধারণ ইনিংস খেলেছেন। ডি ভিলিয়ার্স ৩১ বলে সেঞ্চুরি করেছেন। তবে, তার এ রেকর্ডটি কতদিন টিকে থাকবে তা আমি নিশ্চিত নই। আসন্ন বিশ্বকাপে কেউ যদি নতুন করে রেকর্ড গড়ে তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না। ’

ডি ভিলিয়ার্স ১৬টি ছয় ও নয়টি চারের সাহায্যে রেকর্ড সেঞ্চুরি করে থামেন। এটি তার ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরি। এ ডানহাতি ব্যাটসম্যান ওয়ানডে ক্রিকেটে ১৬টি ছয় মেরে ভারতের রোহিত শর্মার পাশে নাম লিখিয়েছেন। রোহিত ২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ডাবল সেঞ্চুরি করার পথে ১৬টি ছয় মেরেছিলেন।

এর আগে গত বছরের প্রথম দিনে ক্যারিবীয়দের বিপক্ষেই ওয়ানডের দ্রুততম সেঞ্চুরি করেছিলেন অ্যান্ডারসন। ৩৬ বলে সেঞ্চুরি করে দীর্ঘ আঠার বছর ধরে দ্রুততম সেঞ্চুরির মালিক শহীদ আফ্রিদিকে পেছনে ফেলেন। আফ্রিদি ১৯৯৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৭ বলে শতক হাঁকিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘন্টা, জানুয়ারি ১৯, ২০১৫

** ৩১ বলে সেঞ্চুরির রেকর্ড গড়লেন ডি ভিলিয়ার্স

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad