ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আমলার মাইলফলকে লিড নিল প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৫
আমলার মাইলফলকে লিড নিল প্রোটিয়ারা হাশিম আমলা

ঢাকা: দক্ষিন আফ্রিকান ব্যাটসম্যান হিসেবে একদিনের ম্যাচে দ্রুত ৫০০০ রান করা হাশিম আমলার মাইলফলকের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে লিড নিল স্বাগতিকরা। আমলা এদিন ১০১ ইনিংসে ৬৬ রান করে এ রেকর্ড গড়েন।

ম্যাচে প্রোটিয়ারা সফরকারিদের বৃষ্টি আইনে ৬১ রানে হারায়।

ডারবানের কিংসমেডে আফ্রিকা তাদের ইনিংসে ৪৮.২ ওভারে আট উইকেট হারিয়ে ২৭৯ রান করে। বৃষ্টির কারণে ইনিংসের ১০ বল খেলা হয়নি। জবাবে ব্যাট করতে নামা ক্যারিবীয়দের সামনে টার্গেট দাড়ায় ৩৩ ওভ‍ারে ২২৯। তবে আবারো বৃষ্টি হানা দিলে এক ওভার কমিয়ে লক্ষ হয় ২২৬ রান।

এদিকে ডোয়েন স্মিথের সঙ্গে ক্রিস গেইলের উদ্ভোধনী জুটি অর্ধ শতক করলেও দলটি প্রোটিয়া বোলারদের দাপটে ২৮.২ ওভারে ১৬৪ রানে অলআউট হয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন গেইল। ভারনন ফিলেন্ডার, ডেল স্টেইন ও ইমরান তাহির নিয়েছেন তিনটি করে উইকেট।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ১৬ রানেই দুই উইকেট হারায় স্বাগতিকরা। জেরম টেইলরের অসাধারণ বোলিংয়ে রিলে রোশো ও ফাফ ডু প্লেসিস শুন্য রানে আউট হন। তবে ডু প্লেসিস তার ওয়ানডে ক্যারিয়ারে এদিন প্রথম শুন্য রানে আউট হলেন।

তবে আমলার পর অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের ৮১ ও ডেভিড মিলারের ৭০ রানের উপর ভর করে বড় ভীত পায় দলটি। ম্যাচ সেরা ডি ভিলিয়ার্স।

আগামী ১৮ জানুয়ারি জোহার্নেসবার্গে পাচঁ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।