ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানছেন ব্রেট লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৫
ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানছেন ব্রেট লি ব্রেট লি

ঢাকা: অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার ব্রেট লি সব ধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। জাতীয় দল থেকে ২০১২ সালে অবসর নেওয়া ব্রেট লি এবার তার ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানতে চলেছেন।

চলতি বিগব্যাশ টুর্নামেন্টের পর তিনি অবসর নেবেন বলে জানান।

৩৮ বছর বয়সী লি ২০১২ সালে অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট দল থেকে অবসর নিলেও ঘরোয়া টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এছাড়া অজি এ ফাস্ট বোলার ভারতীয় প্রিমিয়ার লিগ আইপিএল, নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেট এইচআরভি কাপ আর অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি আসর বিগব্যাশে সিডনি সিক্সার্সের হয়ে খেলেন।

অবসর প্রসঙ্গে লি বলেন, আমি এ মৌসুমের শুরুতেই সিদ্ধান্ত নিয়েছিলাম, এটাই হবে আমার শেষ মৌসুম। আমি আমার কোচ ট্রেভর বেইলিসকে এ ব্যাপারটি বলেছিলাম। কিন্তু তিনি চেয়েছিলেন আমি যেন আরও দুই-তিন বছর খেলি। তবে, আমি কোচকে সরাসরি জানিয়ে দিয়েছি এটাই আমার শেষ মৌসুম।

তিনি আরও যোগ করেন, ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে। ২০ বছর থেকে ক্রিকেটের সাথে ছিলাম। ক্রিকেটের সাথে থাকতে পেরে আমি নিজেকে গর্বিত অনুভব করছি।

ব্রেট লি অস্ট্রেলিয়ার হয়ে ৭৬টি টেস্ট, ২২১টি ওয়ানডে আর ২৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে তার রয়েছে ৩১০টি উইকেট, যেখানে ওয়ানডেতে তিনি পেয়েছেন ৩৮০টি উইকেট। নিউ সাউথ ওয়েলসে জন্ম নেওয়া এ পেস বোলারের ওয়ানডেতে অভিষেক ঘটে ২০০০ সালের ৯ জানুয়ারি পাকিস্তানের বিপক্ষে। আর টেস্টে অভিষেক ঘটে ১৯৯৯ সালের ডিসেম্বরে ভারতের বিপক্ষে ম্যাচের মধ্য দিয়ে।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, ১৫ জানুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।