ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

মাশরাফিকে নিয়েও খেললেন সাকিব!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১১
মাশরাফিকে নিয়েও খেললেন সাকিব!

ঢাকা: একটা অনিশ্চয়তার দোলাচলে দুলছিলেন মাশরাফি বিন মুর্তজা। দলে থেকেও খেলার সুযোগ পাওয়া না পাওয়ার অনিশ্চয়তা।

শেষপর্যন্ত শঙ্কা মুক্ত হয়ে মাশরাফি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন। যদিও প্রত্যাবর্তনটা রাজসিক হয়নি।

ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে ব্যাটিংয়ের সময় প্রতিস্থাপিত লিগামেন্টের বেশিরভাগ ছিড়ে যাওয়ার পরও বিশ্বকাপ খেলবেন বলে মরিয়া হয়ে উঠেছিলেন নড়াইল এক্সপ্রেস। ফিজিও মাইকেল হেনরির তত্ত্বাবধানে থেকে নিজেকে প্রস্তুত করেছেন। তবুও বিশ্বকাপে খেলা হয়নি মাশরাফির। যেদিন বিশ্বকাপের দল ঘোষণা করা হয়েছিলো সেদিন চোখের জল আটকে রাখতে পারেননি। দল ঘোষণার সময় সাংবাদিকদের কাছে মিছে আশ্বাস দিয়েছিলেন প্রধান নির্বাচক রফিকুল আলম। সুস্থ হলে ফিরবেন মাশরাফি। কিন্তু কার জায়গায় তিনি ফিরবেন?

বিশ্বকাপ শেষে অস্ট্রেলিয়া সিরিজে মাশরাফি খেলবেন অনেক আগে থেকেই সিদ্ধান্ত নেওয়া। সেভাবেই অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু কোচ জেমি সিডন্স প্রতিনিয়ত মাশরাফিকে বুঝিয়েছেন,“এই সিরিজে না খেলে অস্ট্রেলিয়ায় চলে যাও। সেখানে হাঁটুতে অস্ত্রোপচার করালে ভালো হবে। ভবিষ্যতের জন্য লাভ হবে। ”

শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে মাশরাফি খেলেছেন রুবেল হোসেনের জায়গায়। বোলিংয়ে শফিউল ইসলামের সঙ্গে ওপেন করেছেন তিনি। ৯ ওভারে ৬৫ রান দিয়ে পেয়েছেন ২টি উইকেট। নড়াইল এক্সপ্রেসের প্রথম স্পেলটা ছিলো ৪-০-২৬-১। সেখানে শেষ ওভারে গিয়ে ১৮ রান খরচায় পেয়েছেন একটি উইকেট।

অধিনায়ক জানেন বিশ্বকাপ দলে খেলার সুযোগ না পাওয়ায় এবং পারিবারিক ঝামেলায় জড়িয়ে পড়ায় নিয়মিত অনুশীলন করতে পারেননি সাবেক অধিনায়ক মাশরাফি। শেষ ওভারে তার হাতে বল না তুলে দিলেই ভালো করতেন অধিনায়ক। এনিয়ে প্রশ্নের মুখেও পড়তে হয় সাকিব আল হাসানকে। উত্তরে বলেন,“উনি ভালো বল করেন এবং আগে ভালো করেছেন তাই শেষ ওভারটা করতে দিয়েছি। এছাড়া স্পিনার দিলে দেখাযেতো এক ওভারে তিনিটি ছয় মেরে দিচ্ছে। উনি একটি উইকেট পেয়েছেন। ”

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad