ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

টপ অর্ডারেই ব্যাট করতে চান সৌম্য

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫
টপ অর্ডারেই ব্যাট করতে চান সৌম্য ছবি: কাশেম হারুন/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজে খেলেছেন একটি মাত্র ম্যাচ। সেই ম্যাচে করেছেন ২০ রান।

তবে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে ছুটিয়েছেন রানের ফোয়ারা। ৪১ গড়ে করে গড়েছেন ৬১৫ রান। চারটি হাফ সেঞ্চুরি এবং একটি সেঞ্চুরিও রয়েছে এই বাঁহাতি ব্যাটসম্যানের ঝুলিতে।

আবার দলের প্রয়োজনে মিডিয়াম পেসার হিসেবেও কাজে লাগানো যাবে সৌম্যকে। এসব কিছু মিলিয়েই বিশ্বকাপের দল ঘোষণার আগেই ধারণা করা হয়েছিল  নির্বাচকরা বিশ্বকাপগামী দলে রাখতে পারেন তাকে।

শেষ পর্যন্ত সে ধারণাই সত্যিই হলো। সৌম্য সরকার জায়গা করে নিলেন বিশ্বকাপগামী দলে। দ্বিতীয় দিন অনুশীলন শেষে এনামুল হক বিজয়ের সঙ্গে এসেছিলেন সৌম্য সরকার।

২০১২ অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কন্ডিশনে তার ব্যাটিংও নজর কেড়েছিল।   অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছিলেন ৭৩ রানের ইনিংস।   তবে দলে ব্যাটিং অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছন ২১ বছর বয়েসী এই অলরাউন্ডার।

সৌম্যর কাছে প্রশ্ন ছিল যেহেতু তিনি টপ অর্ডার ব্যাটসম্যান কিন্তু দলে জায়গা পেয়েছেন ব্যাটিং  অলরাউন্ডার হিসেবে, তাহলে কোন পজিসনে ব্যাট করতে চান তিনি। নিজের ইচ্ছের কথা জানানোর সুযোগটা ছাড়লেন না সৌম্য, ‘আমি টপ অর্ডারেই খেলতে চাই, তবে অধিনায়ক এবং কোচ যেখানে চাইবেন সেখানেও ব্যাট করতে প্রস্তুত। ’

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের কন্ডিশনে ফুটওয়ার্ক কতটা গুরুত্বপূর্ণ হবে, সৌম্যর সহজ উত্তর একজন ব্যাটসম্যানের জন্যে সব কন্ডিশনেই ফুটওয়ার্ক গুরুত্বপূর্ণ। সেটা অস্ট্রেলিয়াই হোক কিংবা বাংলাদেশে।

যেহেতু তাকে বোলার হিসেবেও ব্যবহারের পরিকল্পনা রয়েছে টিম ম্যানেজমেন্টের সুতরাং কথা হলো তার বোলিং নিয়ে। এ নিয়ে তার সীমবদ্ধতার কথায় বললেন সৌম্য, ‘আসলে আমার বোলিং যেহেতু গতি নেই, তাই কোচ আমার লাইন লেন্থের উপর জোর দিচ্ছেন বেশি। আমারও লক্ষ্য ঠিক জায়গায় বল ফেলা। ’

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।